Advertisement
২২ মে ২০২৪
Calcutta High Court Jobs 2023

কলকাতা হাইকোর্টে কাজ করতে চান? কোন বিভাগে কাজ করতে হবে?

কলকাতা হাইকোর্টের তরফে এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রতি মাসে নিযুক্তরা ৫০,০০০ টাকা বেতন হিসাবে পাবেন।

The High Court of Calcutta.

কলকাতা হাইকোর্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ১৪:১০
Share: Save:

কলকাতা হাইকোর্টের তরফে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগের ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, আইনে স্নাতকদের অনুবাদক (ট্রান্সলেটর) পদে নিয়োগ করা হবে। মোট শূন্যপদ সাতটি। প্রতি মাসে ৫০,০০০ টাকা বেতন হিসাবে দেওয়া হবে।

তবে, আবেদনকারীদের বাংলা এবং ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। কম্পিউটারে দ্রুত টাইপ করার দক্ষতা থাকা আবশ্যিক। পদপ্রার্থীদের বয়স ২৫ বছরের বেশি হতে হবে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) অনুমোদিত প্রতিষ্ঠান থেকে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিদেরই বাছাই করে নেওয়া হবে।

নিযুক্তদের আদালতের রায় ইংরেজি থেকে বাংলায় অনুবাদ করতে হবে। চুক্তির ভিত্তিতে তাঁদের অনুবাদকের পদে কাজ করতে হবে। প্রার্থীদের লিখিত পরীক্ষা, ইন্টারভিউ এবং কম্পিউটার টেস্টের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। আগ্রহীদের সাদা কাগজে পরিস্কার করে আবেদনপত্র লিখে জমা দিতে হবে।

ওই আবেদনপত্রের সঙ্গে শিক্ষাগত যোগ্যতার নথি, জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি কলকাতা হাইকোর্টের জেনারেল অ্যান্ড এসট্যাবলিশমেন্ট সেকশনের অফিসের ড্রপবক্সে জমা দিতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার পাশাপাশি, ৬০০ টাকা অ্যাপ্লিকেশন ফি হিসাবে জমা দিতে হবে।

ডাকযোগেই বাছাই করা প্রার্থীদের কাছে পরীক্ষা সংক্রান্ত তথ্য এবং নথি পৌছে দেওয়া হবে। উল্লিখিত পদে ৬ জানুয়ারি বিকেল ৪টে ৪৫ মিনিটের মধ্যে আবেদন করতে হবে। এই বিষয়ে আরও জানতে কলকাতা হাইকোর্টের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE