Advertisement
১৯ মে ২০২৪
CSIR-IPU Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থায় ইন্টারভিউয়ের মাধ্যমে স্নাতকদের নিয়োগ, শূন্যপদ ক’টি?

প্রতিষ্ঠানের তরফে বিভিন্ন বিভাগের জন্য প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী প্রয়োজন। প্রতি মাসে নিযুক্তরা ২০,০০০ টাকা করে পারিশ্রমিক পাবেন।

CSIR.

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইনডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২৩ ১৩:৩৫
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সংস্থায় চাকরির সুযোগ। এই মর্মে কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইনডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এর তরফে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের ইনোভেশন প্রোটেকশন ইউনিটের বিভিন্ন বিভাগে প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট প্রয়োজন। প্রাথমিক ভাবে ওই পদে ৩১ মার্চ, ২০২৫ পর্যন্ত কাজ করতে হবে।

রসায়ন, জীববিজ্ঞান, কেমিক্যাল সায়েন্স, বায়োটেকনোলজিতে স্নাতক হয়েছেন, এমন প্রার্থীদের প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদের জন্য বেছে নেওয়া হবে। এ ছাড়াও ইনফরমেশন টেকনোলজি, মেকানিক্যাল, কম্পিউটার সায়েন্সের মত বিষয়ে তিন বছরের ইঞ্জিনিয়ারিং কিংবা টেকনোলজি শাখায় ডিপ্লোমা অর্জন করেছেন, তাঁদেরও শর্তসাপেক্ষে নিয়োগ করা হবে। তবে, পদপ্রার্থীদের অন্তত তিন বছর গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

চুক্তির ভিত্তিতে এই পদে কর্মী নিয়োগ করা হবে। নিযুক্তদের বয়স ৫০ বছরের মধ্যে হতে হবে। প্রতি মাসে তাঁদের ২০,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। প্রার্থীদের লিখিত পরীক্ষা ইন্টারভিউয়ের ভিত্তিতে মেধা যাচাই করে চূড়ান্ত পর্বের জন্য বেছে নেওয়া হবে। প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফর্মটি পূরণ করে তা ইন্টারভিউয়ের দিন সঙ্গে করে নিয়ে আসতে হবে।

সিএসআইআর-এর নয়াদিল্লির কার্যালয়ে মোট চার দিন ইন্টারভিউ নেওয়া হবে। রসায়ন, জীববিজ্ঞানের স্নাতকদের ১১ জানুয়ারি, ২০২৪ এবং ইনফরমেশন টেকনোলজি/কম্পিউটার সায়েন্স এবং মেকানিক্যাল শাখার স্নাতকদের ১২ জানুয়ারি, ২০২৪-এ ইন্টারভিউ নেওয়া হবে। ইন্টারভিউয়ের দিন সমস্ত গুরুত্বপূর্ণ নথি সঙ্গে রাখতে হবে। তবে আগ্রহীদের ইন্টারভিউয়ের বিষয়ে আরও জানতে হলে প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিটি ভাল করে দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE