Advertisement
১৯ মে ২০২৪
AAI Recruitment 2023

লিখিত পরীক্ষার মাধ্যমে শতাধিক কর্মী নিয়োগ, কোথায় আবেদন করতে হবে?

জুনিয়র এবং সিনিয়র অ্যাসিস্ট্যান্ট পদে কর্মখালি। দশম উত্তীর্ণদের সংশ্লিষ্ট পদের জন্য আবেদন গ্রহণ করা হবে। বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে।

Airports Authority of India.

এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২৩ ১৩:০২
Share: Save:

এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ায় শতাধিক কর্মী নিয়োগ করা হবে। সংস্থার বিভিন্ন বিভাগের জন্য অ্যাসিস্ট্যান্ট পদে কর্মখালি রয়েছে। সম্প্রতি সংস্থার ওয়েবসাইটে উল্লিখিত পদে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগ্রহী প্রার্থীদের অনলাইনেই আবেদন করতে হবে।

ফায়ার সার্ভিস, অফিস, ইলেকট্রনিক্স এবং অ্যাকাউন্টস বিভাগ মিলিয়ে মোট শূন্যপদ রয়েছে ১১৭টি। এই পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের ১৮ থেকে ৩০ বছরের মধ্যে বয়স হতে হবে। নিযুক্তদের আনুমানিক মাসিক বেতন ৩১,০০০-১,১০,০০০ টাকা হবে। ওই পদে দশম উত্তীর্ণ থেকে শুরু করে বাণিজ্য বিভাগে স্নাতক প্রার্থীরা আবেদন জানাতে পারবেন।

একই সঙ্গে ইলেকট্রনিক্স, টেলিকমিউনিকেশন, রেডিও ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা করেছেন, এমন প্রার্থীদের আবেদনও গ্রহণ করা হবে। যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর প্রার্থীদের লিখিত পরীক্ষা, ফিজিক্যাল এডুওরেন্স টেস্ট দিতে হবে। এর পরেই চূড়ান্ত পদে নিয়োগ করা হবে।

নিযুক্তদের দেশের বিভিন্ন শহরে কাজ করতে হবে। প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, আগ্রহীদের একটি ফর্ম পূরণ করে অনলাইনে জমা দিতে হবে। ওই ফর্মটি সংস্থার ওয়েবসাইটে গিয়ে জমা দেওয়া যাবে। আবেদনপত্র জমা দেওয়ার পাশাপাশি, সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে অন্যান্যদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ১,০০০ টাকা। আবেদনের জন্য অনলাইন পোর্টাল চালু থাকবে ২৭ ডিসেম্বর, ২০২৩ থেকে ২৬ জানুয়ারি, ২০২৪ পর্যন্ত। এই বিষয়ে বিশদ তথ্যের জন্য সংস্থার ওয়েবসাইট দেখতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE