Advertisement
০৬ মে ২০২৪
South Dinajpur Govt Jobs 2023

দক্ষিণ দিনাজপুর জেলার একাধিক বিভাগে কর্মখালি, শূন্যপদ ক’টি?

সংশ্লিষ্ট বিভাগে অনূর্ধ্ব ৪০ বছর বয়সিদের নিয়োগ করা হবে। এই মর্মে বিভিন্ন বিষয়ে স্নাতক এবং স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে।

Community Health Assistant.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২৩ ১৬:০৪
Share: Save:

দক্ষিণ দিনাজপুরের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতিতে চাকরির সুযোগ। রাজ্য জুড়ে বেশির ভাগ কেন্দ্রেই বিভিন্ন প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হচ্ছে। সেই মর্মে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের ওয়েবসাইটেও একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অডিওলজিস্ট অ্যান্ড স্পিচ থেরাপিস্ট, নিউট্রিশনিস্ট, অপথালমিক অ্যাসিস্ট্যান্ট, ক্লিনিক্যাল সাইকোলজিস্ট, মেডিক্যাল অফিসার, স্টাফ নার্স, কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট এবং মাল্টি রিহ্যাবিলিটেশন ওয়ার্কার পদে কর্মী নিয়োগ করা হবে। তাঁদের বেতনক্রম হবে প্রতি মাসে ১৩,০০০ টাকা থেকে ৬০,০০০ টাকা পর্যন্ত। আবেদনের জন্য প্রার্থীর বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। তবে, মেডিক্যাল অফিসার পদের ক্ষেত্রে ২১ থেকে ৬৭ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে।

উল্লিখিত পদে আবেদনকারীদের চাহিদার ভিত্তিতে প্যাথোলজি, স্পিচ অ্যান্ড হিয়ারিং, ফুড অ্যান্ড নিউট্রিশন, ক্লিনিক্যাল সাইকোলজি, ফিজিওথেরাপির মত বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। এ ছাড়াও পদের নিরিখে ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস), জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফরি (জিএনএম) কোর্স সম্পূর্ণ করেছেন, এমন প্রার্থীরাও আবেদন করতে পারবেন।

উল্লিখিত পদের ক্ষেত্রে বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন। চাকরি পেতে হলে প্রার্থীকে লিখিত এবং কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউতে উত্তীর্ণ হওয়া প্রয়োজন। তবে, তার আগে প্রার্থীর আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা দরকার।

২১ ডিসেম্বর থেকে ২০২৪-এর ৮ জানুয়ারির মধ্যে অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্রের সঙ্গে ১০০ টাকা আবেদনমূল্যও জমা দিতে হবে। এই বিষয়ে আরও জানতে সংশ্লিষ্ট দফতরের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE