Advertisement
২৯ মে ২০২৪
Indian Railways Jobs

ভারতীয় রেলে ৪ হাজারেরও বেশি শূন্যপদে কর্মখালি, কোন কোন বিভাগে চলছে নিয়োগ?

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডসের দ্বারা প্রকাশিত একটি নিয়োগ-বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাব-ইনস্পেক্টর এবং কনস্টেবল পদে কর্মী নিয়োগ করা হবে। পদের নিরিখে ১৮ থেকে ২৮ বছর বয়সি ব্যক্তিদের নিয়োগ করা হবে।

Railway Protect Force (RPF).

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ১৩:০৩
Share: Save:

ভারতীয় রেল মন্ত্রকের অধীনে কাজের সুযোগ। রেলওয়ে প্রোটেকশন ফোর্স (আরপিএফ) এবং রেলওয়ে প্রোটেকশন স্পেশাল ফোর্সে সাব-ইনস্পেক্টর এবং কনস্টেবল পদে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডসের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, মোট ৪,৬৬০ জনকে উল্লিখিত পদের জন্য নিয়োগ করা হবে।

সাব-ইনস্পেক্টর হিসাবে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও বিষয়ে স্নাতক হয়েছেন, এমন ২০ থেকে ২৮ বছর বয়সি ব্যক্তিদের নিয়োগ করা হবে। নিয়োগের পর প্রতি মাসে তাঁদের ৩৫,৪০০ টাকা করে বেতন দেওয়া হবে। মোট শূন্যপদ ৪৫২।

কনস্টেবল পদে দশম উত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ করা হবে। তাঁদের বয়স ১৮ থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে। সংশ্লিষ্ট পদে নিযুক্ত ব্যক্তিদের প্রতি মাসে ২১,৭০০ টাকা বেতন হিসাবে দেওয়া হবে। মোট শূন্যপদ ৪,২০৮। কম্পিউটার বেসড টেস্ট, ফিজ়িক্যাল এফিশিয়েন্সি টেস্ট এবং ফিজ়িক্যাল মেজ়রমেন্ট টেস্টের মাধ্যমে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করা হবে।

আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। অনলাইন ব্যতিত অন্য কোনও মাধ্যমে আবেদনপত্র গ্রহণ করা হবে না। আবেদনমূল্য হিসাবে ৫০০ টাকা ধার্য করা হয়েছে। আগ্রহীরা কলকাতা, শিলিগুড়ি-সহ দেশের বাছাই করা শহরের রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডসের ওয়েবসাইটে গিয়ে উল্লিখিত পদের জন্য আবেদনপত্র জমা দিতে পারবেন। আবেদনপত্র গ্রহণ করা হবে ১৪ মে পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Railway Recruitment Board RPF Indian Rail Jobs 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE