Advertisement
৩০ এপ্রিল ২০২৪
NIPER Kolkata Recruitment 2024

নাইপার কলকাতায় রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন, কারা আবেদন করতে পারবেন?

সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত একটি নিয়োগ-বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুক্তির ভিত্তিতে ওই কাজের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিরা আবেদন করতে পারবেন।

National Institute of Pharmaceutical Education and Research, Kolkata.

ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফার্মাসিউটিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চের (নাইপার), কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৪ ০৮:৫১
Share: Save:

কেন্দ্রীয় সরকারের অধীনে চাকরির সুযোগ। মিনিস্ট্রি অফ কেমিক্যালস অ্যান্ড ফার্টিলাইজ়ারস্-এর অধীনস্থ সংস্থায় রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন। এই মর্মে ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফার্মাসিউটিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চের (নাইপার) কলকাতার তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, ওই কাজের জন্য অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিকে বেছে নেওয়া হবে। শূন্যপদ একটি।

মাইক্রোবায়োলজি শাখায় পিএইচডি করেছেন, এমন ব্যক্তিরা রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে কাজ করার জন্য আবেদন করতে পারবেন। তবে, আবেদনকারীদের স্নাতকোত্তর পর্বের পরীক্ষার ফলাফলে ৬০ শতাংশের বেশি নম্বর থাকা প্রয়োজন। নিযুক্ত ব্যক্তিকে শর্ট চেন ফ্যাটি অ্যাসিড নিয়ে গবেষণামূলক কাজ করতে হবে।

এ ছাড়াও তাঁকে সায়েন্টিফিক পাবলিকেশনের ম্যানুস্ক্রিপ্ট লিখতে হবে। চুক্তির ভিত্তিতে সংশ্লিষ্ট পদে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি ব্যক্তিকে নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিকে ৫৮,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। মোট এক বছরের জন্য সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হলেও চাহিদার ভিত্তিতে ওই মেয়াদ বৃদ্ধি করা হতে পারে।

আগ্রহীদের ইমেল মারফত জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি পাঠাতে হবে। তাঁদের ১৫ এপ্রিলের মধ্যে আবেদনপত্র পাঠাতে হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে নাইপার কলকাতার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE