Advertisement
১৬ জুন ২০২৪
NPCIL Recruitment 2024

৪০০ জন স্নাতকদের কাজের সুযোগ কেন্দ্রীয় সংস্থায়, আবেদন করবেন কী ভাবে?

নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডের তরফে গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট)-এর স্কোরের নিরিখে এগজ়িকিউটিভ ট্রেনি হিসাবে নিয়োগ করা হবে। মোট ৪০০ জন উল্লিখিত পদে প্রশিক্ষণের সুযোগ পাবেন।

Nuclear Power Corporation of India Limited.

নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ১১:৩০
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় স্নাতকদের প্রয়োজন। এই মর্মে নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ওই রাষ্ট্রায়ত্ত সংস্থায় ২৬ বছর বয়সি ব্যক্তিদের এগজ়িকিউটিভ ট্রেনি পদে নিয়োগ করা হবে। মোট ৪০০ জন ব্যক্তি প্রশিক্ষণ এবং কাজের সুযোগ পাবেন।

আগ্রহীদের মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল, কেমিক্যাল, ইলেক্ট্রনিক্স এবং ইনস্ট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। এ ছাড়াও পদার্থবিদ্যার সঙ্গে রসায়ন, গণিত, রাশিবিজ্ঞান ছিল, এমন বিষয়ে ব্যাচেলর অফ সায়েন্স (বিএসসি)-এর ডিগ্রি অর্জন করেছেন, এমন স্নাতকেরাও আবেদন করতে পারবেন। তবে উভয় ক্ষেত্রে ৬০ শতাংশের বেশি নম্বর স্নাতক স্তরে থাকতে হবে।

এ ছাড়াও প্রার্থীদের ২০২২ থেকে ২০২৪-এর গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। কারণ ওই স্কোরের নিরিখে প্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে। প্রশিক্ষণ চলাকালীন ৫৫,০০০ টাকা ভাতা দেওয়া হবে। প্রশিক্ষণ সম্পূর্ণ হওয়ার পর তাঁরা ৫৬,১০০ টাকা মাসিক বেতন হিসাবে পাবেন।

উল্লিখিত পদে মোট এক বছরের প্রশিক্ষণ চলবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। ১০ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত সংস্থার ওয়েবসাইটে গিয়ে আবেদন পেশ করতে হবে। আবেদনপত্রের সঙ্গে ছবি, জন্মের প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, মোবাইল নম্বর এবং ইমেল আইডি জমা দিতে হবে।

ইন্টারভিউয়ের মাধ্যমে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। গেট স্কোর এবং ইন্টারভিউয়ে প্রদর্শনের উপর ভিত্তি করেই প্রার্থীদের বেছে নেওয়া হবে। এই বিষয়ে আরও জানতে হলে আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Trainee Engineers NPCIL Govt Job Recruitment 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE