Advertisement
০৪ মে ২০২৪
CSIR Recruitment 2024

সিএসআইআর অধীনস্থ কার্যালয়ে কর্মী প্রয়োজন, মাসে ৪২ হাজার টাকা আয়ের সুযোগ

সংস্থার তরফে একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। ওই কাজ করতে আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে।

CSIR - National Environmental Engineering Research Institute.

ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ১১:৫৯
Share: Save:

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চে কাজের সুযোগ। সংস্থার অধীনস্থ গবেষণাকেন্দ্র ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট-এ কর্মী প্রয়োজন। ওই কেন্দ্রের একটি গবেষণা প্রকল্পের জন্য সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুক্তির ভিত্তিতে মোট পাঁচ বছরের জন্য নিযুক্ত ব্যক্তিকে ওই কাজে বহাল থাকতে হবে। শূন্যপদ একটি।

সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে নিযুক্ত ব্যক্তির অটোক্যাড, এস্টিমেশন, কস্টিং, প্রিপারেশন অফ ডিপিআর নিয়ে জ্ঞান থাকা প্রয়োজন। তাই আবেদনকারীদের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক হতে হবে। এ ছাড়াও তাঁদের অন্তত চার বছর রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদনকারীদের বয়স ৪০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। সংশ্লিষ্ট পদে নিয়োগের জন্য অনলাইনে ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। কবে, কখন ইন্টারভিউ নেওয়া হবে, সেই সম্পর্কে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে তথ্য জানিয়ে দেওয়া হবে। কাজের নিরিখে নিযুক্ত ব্যক্তিকে মোট ৪২ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

কাজ করতে আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। তাঁদের ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট-এর ওয়েবসাইটে প্রবেশ করে প্রথমে মূল বিজ্ঞপ্তিটি ভাল করে দেখে নিতে হবে। ওই বিজ্ঞপ্তিতে দেওয়া নির্দেশিকা অনুযায়ী, নির্দিষ্ট লিঙ্কে প্রবেশ করে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য নথি জমা দিতে হবে। ২৪ এপ্রিলের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। গবেষণা প্রকল্প সংক্রান্ত অন্যান্য তথ্য জেনে নিতে হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE