Advertisement
৩০ এপ্রিল ২০২৪
CSIR Recruitment 2024

কেন্দ্রীয় প্রতিষ্ঠানের গবেষণা প্রকল্পে প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চের গবেষণা প্রকল্পে কাজের জন্য স্নাতক প্রয়োজন। ওই কাজের জন্য অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

National  Environmental Engineering Research Institute.

ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৪ ১০:৫৬
Share: Save:

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চে কর্মখালি। সংস্থার অধীনস্থ গবেষণাকেন্দ্র ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট-এর একটি গবেষণা প্রকল্পের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুক্তির ভিত্তিতে নিযুক্ত ব্যক্তিকে ওই কাজে বহাল থাকতে হবে। শূন্যপদ একটি।

প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে নিযুক্ত ব্যক্তিকে এনভায়রনমেন্টাল ইকোনমিক্স সম্পর্কিত গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। তাই আবেদনকারীদের সিভিল, মেকানিক্যাল, কেমিক্যাল কিংবা এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং— এর মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতক হওয়া বাঞ্ছনীয়। তবে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ ব্যক্তিকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

একই সঙ্গে পদপ্রার্থীদের রিপোর্ট রাইটিং, লাইফ সাইকেল অ্যাসেসমেন্ট, রিমোট সেন্সিং এবং জিওগ্রাফিক ইনফরমেশন সিস্টেম-এর মতো বিষয়ে কাজ করার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। আবেদনকারীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। সংশ্লিষ্ট পদের জন্য অনলাইনে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। কাজের নিরিখে প্রতি মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। তাঁদের ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট-এর ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট লিঙ্কে প্রবেশ করে সেখানেই জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য নথি জমা দিতে হবে। ২৪ এপ্রিলের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। ইন্টারভিউয়ের জন্য বাছাই করা প্রার্থীদের সঙ্গে যোগাযোগ করে নেওয়া হবে। সংশ্লিষ্ট গবেষণা প্রকল্প সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CSIR NEERI Recruitment 2024 Govt Job Recruitment 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE