Advertisement
১৬ মে ২০২৪
BHU Recruitment 2024

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয় রিসার্চ অ্যাসিসট্যান্ট নেবে, আবেদন করবেন কী ভাবে?

সেন্টার ফর ইন্টারডিসিপ্লিনারি ম্যাথামেটিক্যাল সায়েন্সেস, ইনস্টিটিউট অফ সায়েন্সের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। গবেষণা প্রকল্পে কাজের জন্য রিসার্চ অ্যাসিসট্যান্ট নেওয়া হবে।

BHU

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৪ ১৭:১৬
Share: Save:

গবেষণা প্রকল্পে কাজ করা সুযোগ দিচ্ছে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

রিসার্চ অ্যাসিসট্যান্ট নেওয়া হবে। সেন্টার ফর ইন্টারডিসিপ্লিনারি ম্যাথামেটিক্যাল সায়েন্সেস, ইনস্টিটিউট অফ সায়েন্সের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। গবেষণা প্রকল্পে কাজের জন্য রিসার্চ অ্যাসিসট্যান্ট নেওয়া হবে। প্রকল্পটির নাম ‘ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড রিসাইলেন্ট স্মার্ট সিটি মিশন অফ বারানসি: এ স্টেপ ফরোয়ার্ড টুয়ারডস ডিজাস্টার মিটাগেশন’। এক বছর থাকবে কাজের মেয়াদ। প্রতি মাসে ২৫,০৫৬ টাকা বেতন দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্স/ ইঞ্জিনিয়ারিং/ অ্যাপ্লিকেশনস/ ইনফরমেশন টেকনোলজি/ কম্পিউটেশনাল সায়েন্স বিষয়ে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট/ গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউট টেস্ট উত্তীর্ণ হতে হবে। প্রার্থীর বয়স ২৮ বছরের মধ্যে থাকতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে প্রার্থীকে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। বিজ্ঞপ্তিটি ১৬ জানুয়ারি ’২৪ প্রকাশিত হয়েছে। ১৬ তারিখ থেকে ২১ দিনের মধ্যে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করা দরকার।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE