Advertisement
০১ মে ২০২৪
BEL Apprenticeship 2023

ভারত ইলেকট্রনিক্স লিমিটেডে স্নাতকোত্তীর্ণ শিক্ষানবিশ প্রয়োজন, কী ভাবে আবেদন করবেন?

প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত একটি বিজ্ঞপ্তি অনুযায়ী, মেকানিক্যাল, কম্পিউটার সায়েন্স, ইলেকট্রনিক্স, সিভিল শাখায় স্নাতকোত্তীর্ণ ইঞ্জিনিয়ারদের কাজ শেখার সুযোগ দেওয়া হবে। তাঁরা মোট এক বছরের জন্য প্রশিক্ষণ পাবেন।

Bharat Electronics Limited.

ভারত ইলেকট্রনিক্স লিমিটেড। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৩ ১২:২৯
Share: Save:

কেন্দ্রীয় সরকারি সংস্থার অধীনে কাজ শেখার সুযোগ। প্রতিষ্ঠানের তরফে স্নাতকোত্তীর্ণদের শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) হিসাবে প্রশিক্ষণ দেওয়া হবে। এই মর্মে ভারত ইলেকট্রনিক্স লিমিটেডের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মোট ১২০ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে। নিযুক্তদের এক বছরের জন্য কাজ শেখানো হবে।

প্রতিষ্ঠানের তরফে মেকানিক্যাল, কম্পিউটার সায়েন্স, ইলেকট্রনিক্স, সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের বিভিন্ন শাখায় স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের বিভিন্ন কাজের জন্য প্রশিক্ষণ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের প্রথমে ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং স্কিমের (ন্যাটস) পোর্টালে গিয়ে নাম নথিভুক্ত করতে হবে। আবেদনকারীদের বয়স ২৫ বছরের মধ্যে হতে হবে।

পোর্টালে নাম নথিভুক্ত করার পর সেখানেই আবেদন জমা দিতে হবে। নির্দিষ্ট লিঙ্কে গিয়ে আবেদনকারীদের ছবি, স্নাতকোত্তীর্ণ ডিগ্রির নথি, পরিচয়পত্র, ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য, মোবাইল নম্বরের তথ্য নথিভুক্ত করতে হবে। আবেদন প্রক্রিয়া সম্পন্ন হলে প্রতিষ্ঠানের গাজ়িয়াবাদ দফতরে সমস্ত নথি নিয়ে উপস্থিত থাকতে হবে।

ওই কেন্দ্রেই ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের মেধা যাচাই করে নেওয়া হবে। ১৮ থেকে ২০ অক্টোবর বেলা ৯টা থেকে ১১টা পর্যন্ত ইন্টারভিউ চলবে। ন্যাটস পোর্টালে নাম নথিভুক্ত করা না থাকলে কিংবা তথ্য অসম্পূর্ণ থাকলে, প্রার্থী ইন্টারভিউ দিতে পারবেন না। নিযুক্তেরা মাসিক ভাতা হিসাবে ১৭,৫০০ টাকা পাবেন। এই পদে প্রশিক্ষণের বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE