Advertisement
৩০ এপ্রিল ২০২৪
JRF Jobs 2023

কেন্দ্রীয় সংস্থায় জুনিয়র রিসার্চ ফেলো পদে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি) মেঘালয়ের তরফে এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। উক্ত পদে নিযুক্তদের মাসে ৩৭ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

NIT Meghalaya.

ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি, মেঘালয়। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৩ ১২:০৭
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি, মেঘালয়ের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রতিষ্ঠানের ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য কর্মী প্রয়োজন। চুক্তির ভিত্তিতে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজ করতে হবে। শূন্যপদ তিনটি।

নিযুক্তদের ‘ডেভেলপমেন্ট অফ অন-চিপ এমইএমএস প্রেসার সেন্সর বেসড টেনসিওমিটার ফর এগ্রিকালচার’ শীর্ষক প্রকল্পে কাজ করতে হবে। মোট পাঁচ বছর ওই প্রকল্পের কাজ চলবে। সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের ভেরি লার্জ স্কেল ইন্টিগ্রেশন (ভিএলসিআই), মাইক্রোইলেকট্রনিক্স কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। গ্র্যাজুয়েশন অ্যাপটিউট টেস্ট (গেট) পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, এমন প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, পদপ্রার্থীদের অ্যানালগ অ্যান্ড ডিজিটাল ডিজ়াইন, সেন্সর ডিজ়াইন, এমইএমএস, এলওটি, এসওসি সংক্রান্ত বিষয়ে কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। নিযুক্তরা কাজের পাশাপাশি, পিএইচডি করারও সুযোগ পাবেন। মাসে ৩৭ হাজার টাকার পারিশ্রমিক দেওয়া হবে। মোট তিনটি পদে নিয়োগ করা হবে।

ইন্টারভিউয়ের মাধ্যমে উল্লিখিত পদে নিয়োগ করা হবে। ইমেল মারফত বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জীবনপঞ্জি-সহ অন্যান্য আনুষঙ্গিক নথি পাঠাতে হবে। ৩১ অক্টোবরের মধ্যে প্রার্থীদের আবেদনপত্র জমা করতে হবে। ৩ নভেম্বর বাছাই করা প্রার্থীদের নাম ঘোষণা করা হবে। ২০ নভেম্বর লিখিত পরীক্ষা কিংবা ইন্টারভিউ নেওয়া হবে। এই সংক্রান্ত বিষয়ে আরও তথ্যের জন্য ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি, মেঘালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE