Advertisement
১৯ মে ২০২৪
BHEL Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থা ভেল-এ চাকরির সুযোগ, নিয়োগ মোট ৭৫টি শূন্যপদে

সমস্ত পদেই নিযুক্তদের প্রথম এক বছর প্রশিক্ষণ দেওয়া হবে। সেই সময়ে নিযুক্তদের বেতনক্রম হবে ৩২,০০০-১,০০,০০০ টাকা প্রতি মাসে।

BHEL

ভারত হেভি ইলেকট্রিক্যালস লিমিটেড (ভেল)। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২৩ ১৭:৪৬
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সংস্থা ভারত হেভি ইলেকট্রিক্যালস লিমিটেড (ভেল)-এ কর্মী নিয়োগ করা হবে। বেশ কয়েকটি পদে প্রশিক্ষণের সুযোগ পাবেন নিযুক্তরা। দেশের বিভিন্ন শহরে নিযুক্তদের পোস্টিং হবে। সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে সে কথাই জানানো হয়েছে। এর জন্য ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অনলাইন আবেদন প্রক্রিয়া।

সংস্থায় নিয়োগ সুপারভাইজ়ার ট্রেনি (মেকানিক্যাল), সুপারভাইজ়ার ট্রেনি (সিভিল) এবং সুপারভাইজ়ার ট্রেনি (এইচআর) পদে। সব মিলিয়ে মোট শূন্যপদ রয়েছে ৭৫টি। সংস্থার যে যে কেন্দ্রে নিয়োগ করা হবে প্রার্থীদের, সেগুলি হল— ভেল পাওয়ার সেক্টর, কর্পোরেট অফিস, এইচইপি ভোপাল, এইচপিইপি হায়দরাবাদ, এইচপিবিপি ত্রিচি, এইচইইপি হরিদ্বার এবং টিপি ঝাঁসি। সমস্ত পদেই আবেদনের জন্য বয়ঃসীমা ধার্য করা হয়েছে ২৭ বছর। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য রয়েছে ছাড়। সমস্ত পদেই নিযুক্তদের প্রথম এক বছর প্রশিক্ষণ দেওয়া হবে। সেই সময়ে তাঁদের বেতনক্রম হবে ৩২,০০০-১,০০,০০০ টাকা প্রতি মাসে। প্রশিক্ষণ শেষে এই পদে প্রার্থীদের স্থায়ী ভাবে নিয়োগ করা হবে। তাঁদের বেতনক্রম তখন বেড়ে দাঁড়াবে ৩৩,৫০০-১,২০,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও অন্যান্য সুযোগসুবিধা মিলবে। বিশেষ প্রজেক্টে কাজের জন্য সুপারভাইজ়ার ট্রেনি (মেকানিক্যাল) এবং সুপারভাইজ়ার ট্রেনি (সিভিল) পদে নিযুক্তদের ন্যূনতম ১০ বছর কাজ করতে হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়গুলিতে ডিপ্লোমা বা ব্যাচেলর্স ডিগ্রিতে নির্ধারিত নম্বর থাকতে হবে। মূল বিজ্ঞপ্তিতে এ বিষয়ে বিস্তারিত জানানো হয়েছে।

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। এর জন্য সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের যথাক্রমে ৭৯৫ টাকা এবং ২৯৫ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৫ নভেম্বর। এর পর প্রার্থীদের কম্পিউটার নির্ভর পরীক্ষা, নথি যাচাইকরণের মাধ্যমে পদগুলিতে নিয়োগ করা হবে। যাচাই করে নেওয়া হবে প্রার্থীদের শারীরিক সক্ষমতাও। দেশের বিভিন্ন কেন্দ্রে পরীক্ষার আয়োজন করা হবে। পরীক্ষা হবে চলতি বছরের ডিসেম্বর মাসেই। নিয়োগের শর্তাবলি বিশদ জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE