Advertisement
১৯ মে ২০২৪
JU Recruitment 2023

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে জেআরএফ নিয়োগ, কোন প্রকল্পে?

নিযুক্ত ব্যক্তিকে প্রথমে দু’বছরে সাম্মানিক দেওয়া হবে ৩১,০০০ টাকা প্রতি মাসে। পরবর্তী দু’বছর তা বেড়ে হবে ৩৫,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২৩ ১৭:০৩
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে গবেষণার সুযোগ। কেন্দ্রীয় সরকারি একটি গবেষণা প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে। সেই মর্মে কিছু দিন আগেই একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। এর জন্য অনলাইনে আগ্রহীদের থেকে আবেদনপত্র গ্রহণ করা হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে কেন্দ্রের বিজ্ঞান এবং প্রযুক্তি বিভাগ (ডিএসটি)-এর অধীনস্থ সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর ‘সিওর’ স্কিমের আর্থিক সহায়তায় প্রকল্পটি পরিচালিত হবে। প্রকল্পের নাম— ‘টেকনো ইকোনমিক ফিজ়িবিলিটি অ্যানালিসিস অফ বায়োমাইনিং প্রসেস অ্যাজ় আ পোটেনশিয়াল মেথড অফ মিউনিসিপ্যাল সলিড ওয়েস্ট ল্যান্ডফিল রিক্লেমেশন: অ্যান অ্যাপ্রোচ টুওয়ার্ডস সার্কুলার ইকোনমি অ্যান্ড এনভায়রনমেন্টাল সাস্টেনিবিলিটি’।

প্রকল্পে নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) পদে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনকারীদের বয়স ৩০ বছরের বেশি হওয়া চলবে না। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তিকে প্রথমে দু’বছরে সাম্মানিক দেওয়া হবে ৩১,০০০ টাকা প্রতি মাসে। পরবর্তী দু’বছর তা বেড়ে হবে ৩৫,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

আবেদনের জন্য প্রার্থীদের এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিংয়ে স্পেশালাইজেশন-সহ সিভিল ইঞ্জিনিয়ারিং বা এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিংয়ে এমই বা এমটেক অথবা এনভায়রনমেন্টাল সায়েন্সে এমএসসি থাকতে হবে। এমই/ এমটেক/ এমএসসিতে ফার্স্ট ক্লাসের সঙ্গে নেট/ গেট পাশের শংসাপত্র থাকাও আবশ্যিক।

আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সেন্টার থেকে ৫০ টাকা মূল্যের বিনিময়ে আবেদনপত্র সংগ্রহ করতে হবে অথবা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকেই আবেদনপত্র ডাউনলোড করে নিতে হবে। এর পর পূরণ করা আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৩ নভেম্বর। বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের দিনক্ষণ ইমেলের মাধ্যমে জানানো হবে ২৪ নভেম্বরের মধ্যে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE