Advertisement
০৬ মে ২০২৪
BIS Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থা ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসে কর্মখালি, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে, কোন পদে?

আবেদনের জন্য কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি। আগ্রহীদের আবেদন করতে হবে অনলাইনে।

Bureau of Indian Standards (BIS)

ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১৮:১৫
Share: Save:

কেন্দ্রের উপভোক্তা বিষয়ক মন্ত্রকের অধীনস্থ সংস্থা ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিআইএস)-এ কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। স্বল্পমেয়াদি চুক্তির ভিত্তিতে কাজে নিযুক্ত হবেন প্রার্থীরা। আগ্রহীদের আবেদন করতে হবে অনলাইনে।

সংস্থায় নিয়োগ হবে কনসালট্যান্ট (স্ট্যান্ডার্ড প্রোমোশন) পদে। শূন্যপদের সংখ্যা ১৬। আবেদনের জন্য কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি। চুক্তির ভিত্তিতে এই পদে ছ’মাসের জন্য নেওয়া হবে প্রার্থীদের। নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে ৫০,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের এই পদের জন্য মার্কেটিংয়ে এমবিএ ডিগ্রি/ মাস কমিউনিকেশনে সমতুল ডিগ্রি/ সোশাল ওয়ার্কে মাস্টার্স ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি কেন্দ্রীয় সরকারি/ রাজ্য সরকারি/ রাষ্ট্রায়ত্ত/ স্বশাসিত সংস্থায় মার্কেটিং এবং মাস কমিউনিকেশনে দু’বছরের পেশাদারি অভিজ্ঞতা থাকাও জরুরি। এমএস ওয়ার্ড-সহ বিভিন্ন আইটি ‘টুল’-এ দক্ষতা থাকলে, ইংরেজি এবং হিন্দিতে লেখালিখি এবং কথোপকথনে স্বচ্ছন্দ হলে এবং অন্য কোনও আঞ্চলিক ভাষায় দক্ষ হলে, প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা, পেশাদারি অভিজ্ঞতা এবং অন্যান্য মাপকাঠি অনুযায়ী প্রাথমিক বাছাইয়ের পর এই পদে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের তার আগে বিজ্ঞপ্তিতে দেওয়া গুগল ফর্মের লিঙ্কে ক্লিক করে আবেদন জানাতে হবে। এর পর বিজ্ঞপ্তিতে দেওয়া মেল আইডিতে সমস্ত প্রয়োজনীয় নথি পাঠাতে হবে। আবেদনের জন্য কোনও অর্থ জমা দেওয়ার প্রয়োজন নেই। আগামী ১৮ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। নিয়োগের বিষয়ে অন্যান্য তথ্য বিশদ জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE