Advertisement
১৮ মে ২০২৪
BIS Recruitment 2023

ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, কারা আবেদন করতে পারবেন?

প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হলেই আবেদন করতে পারবেন এই পদে।

 ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস।

ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৩ ১৭:০৩
Share: Save:

কেন্দ্রীয় উপভোক্তা বিষয়ক মন্ত্রকের সংস্থা ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিওএস)-এ কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি সংস্থার তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। দেশের যে কোনও স্থানেই পোস্টিং দেওয়া হতে পারে কর্মীদের। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। এর জন্য অনলাইনেই আবেদন জানাতে পারবেন আগ্রহীরা।

সংস্থায় নিয়োগ হবে ইয়ং প্রফেশনাল পদে। সংস্থার ম্যানেজমেন্ট সিস্টেম সার্টিফিকেশন ডিপার্টমেন্টের জন্যই এই নিয়োগ। মোট শূন্যপদ রয়েছে ১৫টি। প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হলেই আবেদন করতে পারবেন এই পদে। চুক্তির ভিত্তিতে এই পদে কর্মীদের দু’বছরের জন্য নিয়োগ করা হবে। এই দু’বছরে নিযুক্তদের মোট ৭০,০০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে। দৈনিক সাড়ে আট ঘণ্টা কাজের দায়িত্ব থাকবে নিযুক্তদের।

আবেদনের জন্য কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও বিষয়ে স্নাতক/ ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা/ বিই/ বিটেক-এর পর এমবিএ/ মার্কেটিং বা সেলস- সমগোত্রীয় ডিগ্রি থাকতে হবে। স্নাতক এবং স্নাতকোত্তরে ন্যূনতম নম্বর থাকতে হবে ৬০ শতাংশ। এ ছাড়াও মার্কেটিং বা সম্পর্কিত ক্ষেত্রে ন্যূনতম তিন বছরের পেশাদারি অভিজ্ঞতাও জরুরি।

যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর নিয়োগ হবে প্র্যাকটিক্যাল পরীক্ষা, লিখিত পরীক্ষা, টেকনিক্যাল জ্ঞানের পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন ৪ অগস্ট। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE