Advertisement
০৬ মে ২০২৪
CU Recruitment 2023

কলকাতা বিশ্ববিদ্যালয়ে কাজের সুযোগ, কারা আবেদন করতে পারবেন? আবেদনের শেষ দিন কবে?

বিশ্ববিদ্যালয়ের তরফে ইনস্ট্রুমেন্টেশন অ্যান্ড কন্ট্রোল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ফেলো হিসাবে কাজ করতে হবে। কাজের মেয়াদ এক বছর।

Calcutta University.

কলকাতা বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৫:২৬
Share: Save:

কলকাতা বিশ্ববিদ্যালয়ে কাজের সুযোগ। এই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, আগ্রহী প্রার্থীদের ইনস্ট্রুমেন্টেশন অ্যান্ড কন্ট্রোল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। নিযুক্তদের অ্যাপ্লায়েড ফিজিক্স বিভাগে কাজ করতে হবে। তাঁদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত একটি ফর্ম পূরণ করতে হবে।

যে সমস্ত পড়ুয়া টেকনোলজি শাখায় ইনস্ট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং নিয়ে গবেষণা করতে চান, তাঁদের জন্য উল্লিখিত বিভাগের তরফে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। মোট একটি পদের জন্য আবেদন গ্রহণ করা হবে। আবেদনকারীদের ইনস্ট্রুমেন্টেশন, ইলেকট্রনিক্স অ্যান্ড ইনস্ট্রুমেন্টেশন, ইনস্ট্রুমেন্টেশন অ্যান্ড কন্ট্রোল ইঞ্জিনিয়ারিং কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকা প্রয়োজন।

আবেদনকারীদের অ্যাডভান্সড কন্ট্রোল, প্রসেস কন্ট্রোল, বায়োমেডিক্যাল সিগন্যাল প্রসেসিং কিংবা অ্যানালিসিস টেকনিকস বিভাগে কাজের অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। নিযুক্ত ব্যক্তি মোট এক বছরের চুক্তির ভিত্তিতে কাজ করতে পারবেন। তাঁকে প্রতি মাসে ফেলোশিপ বাবদ ১৮ হাজার টাকা দেওয়া হবে।

আগ্রহী ব্যক্তিরা সরাসরি ৬ নভেম্বর বেলা ২টোর মধ্যে বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লায়েড ফিজিক্স বিভাগে এসে উপস্থিত হতে পারেন। ওই দিন জীবনপঞ্জি, পূরণ করা ফর্ম-সহ অন্যান্য নথি নিয়ে উপস্থিত থাকতে হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এই বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE