Advertisement
০৬ মে ২০২৪
IIT Kharagpur Recruitment 2023

আইআইটি খড়্গপুরে কর্মী প্রয়োজন, কারা আবেদন করবেন? কী ভাবে আবেদন করবেন?

প্রতিষ্ঠানের তরফে একটি গবেষণা প্রকল্পের জন্য জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। উল্লিখিত পদে অনূর্ধ্ব ২৮ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে।

Indian Institute of Technology, Kharagpur.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি, খড়্গপুর। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১২:২৬
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে প্রতিষ্ঠানের এগ্রিকালচারাল অ্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি গবেষণা প্রকল্পে কাজের সুযোগ দেওয়া হবে। মোট শূন্যপদ একটি।

‘স্টাডিজ় অন গ্রিনহাউজ এমিশন অ্যান্ড সয়েল অর্গ্যানিক কার্বন ডায়নামিক্স ইন রাইস-হুইট সিস্টেম আন্ডার ডিফারেন্ট এসট্যাবলিশমেন্ট অ্যান্ড রেসিডিউ ম্যানেজমেন্ট রেজিমস (আরটিডি)’ শীর্ষক প্রকল্পে নিযুক্তদের কাজ করতে হবে। এই প্রকল্পের জন্য অ্যাগ্রোনমি, সয়েল সায়েন্স, এনভায়রনমেন্টাল সায়েন্স বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

উল্লিখিত বিষয়ে স্নাতকোত্তরদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউট টেস্ট (গেট)-এর মধ্যে যে কোনও একটি সর্বভারতীয় পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। সয়েল কার্বন স্টক অ্যানালিসিস, গ্রিনহাউজ এমিশন, কনসারভেশন এগ্রিকালচারের মতো বিষয়ে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

অনূর্ধ্ব ২৮ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। উল্লিখিত বিভাগে কাজের জন্য ২৪ অক্টোবরের মধ্যে অনলাইনে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটে ‘জবস’ বিভাগে গিয়ে নির্দিষ্ট লিঙ্কে ক্লিক করতে হবে। আরও তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটটিতে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE