Advertisement
১৭ মে ২০২৪
CDAC Silchar Recruitment 2023

কেন্দ্রীয় প্রতিষ্ঠান সিডিএসিতে অতিথি শিক্ষক নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

প্রতিষ্ঠানের উত্তর পূর্বাঞ্চলের শিলচর শাখার জন্য এই নিয়োগ। পদগুলিতে আগ্রহীরা অনলাইনেই আবেদন করতে পারবেন।

C-DAC Silchar

সেন্টার ফর ডেভেলপমেন্ট অফ অ্যাডভান্সড কম্পিউটিং (সিডিএসি)। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৩ ১৫:৪৮
Share: Save:

কেন্দ্রের ইলেকট্রনিক্স এবং ইনফরমেশন টেকনোলজি মন্ত্রকের অধীনস্থ সেন্টার ফর ডেভেলপমেন্ট অফ অ্যাডভান্সড কম্পিউটিং (সিডিএসি)-এ কর্মী নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের উত্তর পূর্বাঞ্চলের শিলচর শাখার জন্য এই নিয়োগ। সম্প্রতি সেই মর্মে সিডিএসসি-র ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে নিয়োগ-বিজ্ঞপ্তি। পদগুলিতে আগ্রহীরা অনলাইনেই আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানে একাধিক বিষয়ের জন্য নিয়োগ হবে গেস্ট ফ্যাকাল্টি বা অতিথি শিক্ষক পদে। আংশিক অথবা পূর্ণ সময়ের জন্য প্রার্থীদের এই পদে নিয়োগ করা হবে। সব মিলিয়ে মোট ২৮টি ক্ষেত্র বা বিষয়ের অতিথি শিক্ষক নেওয়া হবে প্রতিষ্ঠানের তরফে। যার মধ্যে রয়েছে- সফটওয়্যার ডেভেলপমেন্ট মেথডোলজিজ, ডেটাবেস টেকনোলজিজ, ডেটা অ্যানালিটিক্স, এমএস নেট টেকনোলজিজ, কনসেপ্টস অফ প্রোগ্রামিং, ওয়েব প্রোগ্রামিং টেকনোলজিজ, ডেটা ভিজুয়ালাইজেশন, জেনারেল অ্যাপটিটিউট-সহ অন্যান্য বিষয়। আবেদনের জন্য কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি। নিযুক্তদের পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে সিডিএসি-র নিয়ম অনুযায়ী মাসিক বেতন দেওয়া হবে।

পার্সোনালিটি ডেভেলপমেন্ট অ্যান্ড সফট স্কিল বাদে বাকি বিষয়গুলিতে আবেদনের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে বিই/ বিটেক/ এমই/ এমটেক/ পিএইচডি থাকতে হবে। এ ছাড়াও সংশ্লিষ্ট বিষয়ে থাকতে হবে বেশ কিছু বছরের পেশাদারি অভিজ্ঞতাও। নিয়োগের জন্য বাছাই প্রার্থীদের নির্দিষ্ট বিষয়ে উপর ২০-৩০ মিনিটের একটি ক্লাস নিতে হবে।

আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিতে দেওয়া গুগল ফর্মটি পূরণ করতে হবে। এর পর গুগল ফর্মটির সঙ্গে নিজেদের জীবনপঞ্জি বিজ্ঞপ্তিতে দেওয়া মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন ৩১ অগস্ট। এর পর বাছাই প্রার্থীদের প্রতিষ্ঠানের তরফে যোগাযোগ করা হবে। নিয়োগ সংক্রান্ত শর্তাবলি বিশদ জানার জন্য প্রার্থীদের সিডিএসির ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE