Advertisement
০৪ মে ২০২৪
ISI Kolkata Recruitment 2023

আইএসআই কলকাতায় আইসিএমআরের গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট এবং জুনিয়র প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের মাসিক বেতনের পরিমাণ হবে যথাক্রমে ৩১,০০০ টাকা এবং ১৬,০০০ টাকা।

ISI Kolkata

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৩ ১৫:২০
Share: Save:

কলকাতার ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই)-এ গবেষণার কাজে প্রার্থী নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। আংশিক সময়ের জন্য গবেষণা প্রকল্পে প্রার্থীদের নিয়োগ করা হবে। নিয়োগের জন্য নেওয়া হবে শুধু ইন্টারভিউ।

প্রতিষ্ঠানের সেন্টার ফর সফট কম্পিউটিং রিসার্চের গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে প্রজেক্ট লিঙ্কড পার্সনস পদে। ক্যাটাগরি এ এবং ক্যাটাগরি বি-এর দু’টি পদের নাম যথাক্রমে প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট এবং জুনিয়র প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট। প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট এবং জুনিয়র প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদের জন্য প্রার্থীদের বয়স হতে হবে যথাক্রমে ৩৫ এবং ৫০ বছরের মধ্যে। প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট এবং জুনিয়র প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের মাসিক বেতনের পরিমাণ হবে যথাক্রমে ৩১,০০০ টাকা এবং ১৬,০০০ টাকা। প্রাথমিক ভাবে প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে পাঁচ মাসের জন্য এবং জুনিয়র প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে দু’মাসের জন্য নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়তে পারে।

যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, তার নাম— ‘আনআর্থিং দ্য হেটেরোজেনিটি ইন ভিরুলেন্স ইউজিং বোথ আইসিএমআর কোভিড ১৯ টেস্টিং ডেটা অ্যান্ড আদার প্রাইমারি ডেটা: অ্যা ডেটা মাইনিং অ্যাপ্রোচ অ্যান্ড এক্সপ্লোরেটারি স্টাডি ফ্রম ওয়েস্ট বেঙ্গল’। গবেষণা প্রকল্পটির অর্থ যোগান দেবে কেন্দ্রের ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)।

প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদের জন্য প্রার্থীদের যে কোনও বিষয়ে এমএসসি বা এমটেক ডিগ্রি থাকা জরুরি। যাঁদের বাস্তব জীবনের সমস্যা সংক্রান্ত তথ্য বিশ্লেষণের অন্তত এক বছরের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। জুনিয়র প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদের জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি, যা মূল বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

পদগুলিতে নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ২৯ অগস্ট সকাল সাড়ে ১১টায়। প্রার্থীদের ওই দিন জীবনপঞ্জি-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে বিজ্ঞপ্তিতে উল্লিখিত স্থানে উপস্থিত হতে হবে। নিয়োগ সংক্রান্ত শর্তাবলি বিশদ জানার জন্য আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE