Advertisement
০৩ মে ২০২৪
NIT Raipur Recruitment 2023

এনআইটি রায়পুরে বিভিন্ন বিভাগে প্রফেসর এবং অ্যাসোসিয়েট প্রফেসর নিয়োগ, শূন্যপদ ৩৫টি

বাছাই প্রার্থীদের ইন্টারভিউ/ প্রেজেন্টেশন অথবা অন্যান্য পদ্ধতি মেনে এই পদগুলিতে নিয়োগ করা হবে।

NIT Raipur

এনআইটি রায়পুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৩ ১৮:১৩
Share: Save:

রায়পুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি)-তে বিভিন্ন বিভাগে শিক্ষক নিয়োগ করা হবে। সেই মর্মে প্রতিষ্ঠানের তরফে নিয়োগ-বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। পদগুলিতে অনলাইন এবং অফলাইন-উভয় মাধ্যমেই আবেদন জানাতে পারবেন আগ্রহীরা। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

প্রতিষ্ঠানে নিয়োগ হবে অ্যাসোসিয়েট প্রফেসরের ১২টি এবং প্রফেসরের ২৩টি শূন্যপদে। অর্থাৎ মোট শূন্যপদের সংখ্যা ৩৫। যে বিভাগগুলির জন্য অ্যাসোসিয়েট প্রফেসর নিয়োগ করা হবে, সেগুলি হল— আর্কিটেকচার, বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং, সিভিল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, হিউম্যানিটিজ় অ্যান্ড সোশাল সায়েন্সেস, ইনফরমেশন টেকনোলজি এবং মেটালার্জিক্যাল অ্যান্ড মেটিরিয়ালস ইঞ্জিনিয়ারিং। যে বিভাগগুলিতে প্রফেসর নিয়োগ করা হবে, সেগুলি হল— অ্যাপ্ল্যায়েড জিওলজি, আর্কিটেকচার, বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং, বায়োটেকনোলজি, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার অ্যাপ্লিকেশন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, হিউম্যানিটিজ় অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস, ইনফরমেশন টেকনোলজি, ম্যাথেমেটিক্স, মেটালার্জিক্যাল অ্যান্ড মেটিরিয়ালস ইঞ্জিনিয়ারিং এবং মাইনিং ইঞ্জিনিয়ারিং। অ্যাসোসিয়েট প্রফেসর পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৫৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। প্রফেসর পদের জন্য নির্দিষ্ট বয়ঃসীমা ধার্য করা না হলেও, এই পদ থেকে অব্যাহতি দিতে হবে বয়স ৬৫ বছর ছুঁলেই। অ্যাসোসিয়েট প্রফেসর এবং প্রফেসর পদে নিযুক্তদের সপ্তম বেতন কমিশনের নিয়ম অনুযায়ী মাসিক বেতন দেওয়া হবে ১৩এ-২ স্তর এবং ১৪-এ স্তর মেনে।

দু’টি পদেই আবেদনের জন্য সংশ্লিষ্ট বিষয়ে প্রার্থীদের পিএইচডি এবং নির্দিষ্ট পেশাদারি অভিজ্ঞতা থাকা জরুরি। এ ছাড়াও প্রতি বিভাগের জন্য রয়েছে শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার আলাদা মাপকাঠি।

বাছাই প্রার্থীদের ইন্টারভিউ/ প্রেজেন্টেশন অথবা অন্যান্য পদ্ধতি মেনে এই পদগুলিতে নিয়োগ করা হবে। আগ্রহীদের তার আগে সমস্ত প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। একই সঙ্গে অসংরক্ষিত এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে যথাক্রমে ২৫০০ এবং ১২৫০ টাকাও। প্রফেসর এবং অ্যাসোসিয়েট প্রফেসর পদে অনলাইনে আবেদনের শেষ দিন যথাক্রমে ২৮ অগস্ট এবং ৬ সেপ্টেম্বর। নিয়োগ সংক্রান্ত শর্তাবলি এবং অন্যান্য তথ্য বিশদে জানার জন্য আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE