Advertisement
২৩ জুলাই ২০২৪
ICAR CIFRI Recruitment 2023

কেন্দ্রীয় গবেষণা কেন্দ্রের ব্যারাকপুরের কার্যালয়ে কর্মখালি, শূন্যপদ ক’টি?

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চের ব্যারাকপুরের কার্যালয়ে প্রফেশনাল পদে কর্মী প্রয়োজন। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে।

ICAR - Central Inland Fisheries Research Institute.

সেন্ট্রাল ইনল্যান্ড ফিশারিজ় রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩ ১৩:৫৯
Share: Save:

কেন্দ্রীয় কৃষি গবেষণাকেন্দ্রের আঞ্চলিক কার্যালয়ে কর্মখালি। ওই প্রতিষ্ঠানে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। এই মর্মে ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চের ব্যারাকপুরের কার্যালয়ের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সেন্ট্রাল ইনল্যান্ড ফিশারিজ় রিসার্চ ইনস্টিটিউটের অ্যাকোয়াকালচার, ফিশ ডিজ়িজ, এগ্রিকালচার বিভাগে কাজের জন্য পেশাদার পদে তরুণ কর্মী প্রয়োজন।

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, নির্দিষ্ট সময়ের জন্য চুক্তির ভিত্তিতে ওই পদে কাজ করতে হবে। তাঁদের পূর্ব কলকাতা সংলগ্ন এলাকায় মাছের উৎপাদন, মাছের মধ্যে রোগের প্রকোপ-সহ একাধিক বিষয়ে মূল্যায়ণ করতে হবে। পাশাপাশি, কৃষি, উদ্যানবিদ্যার মত সমতুল্য বিষয় নিয়েও কাজ করতে হবে।

সংশ্লিষ্ট পদে প্রাণীবিদ্যা, কৃষি, মৎস্য বিজ্ঞান, মাইক্রোবায়োলজিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। তাঁদের এক বছরের জন্য চুক্তির ভিত্তিতে সংশ্লিষ্ট পদে কাজ করতে হবে। মোট শূন্যপদ চারটি। তবে, চাহিদার ভিত্তিতে পদ সংখ্যা পরিবর্তিত হতে পারে। আবেদনকারীদের বয়স ২১ থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে।

আগ্রহীরা ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে পারবেন। আবেদনপত্রের সঙ্গে বয়সের প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতা, জীবনপঞ্জির মত গুরুত্বপূর্ণ নথি জমা দিতে হবে। ৯ ডিসেম্বরের মধ্যে আবেদন করতে হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউ দিতে আসতে হবে। ১২ ডিসেম্বর বেলা ১১টা থেকে ইন্টারভিউ শুরু হবে। এই বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE