Advertisement
০৩ মে ২০২৪
COEK Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থার প্রয়োজন কমিউনিকেশন ডিজ়াইনার, আবেদন করবেন কী ভাবে?

ক্ষুদ্র, মাঝারি ও কুটিরশিল্প মন্ত্রকের তরফে খাদি ও গ্রামোদ্যোগ শিল্পে খাদির চাহিদা মেটাতে তৈরি হয়েছে দ্য সেন্টার অফ এক্সিলেন্স ফর খাদি। সেই সংস্থায় নিয়োগ হবে দক্ষ এবং পেশাদার ব্যক্তি।

Centre of Excellence for Khadi Conducted an Event in Banglore

দ্য সেন্টার অফ এক্সিলেন্স ফর খাদি-এর একটি কর্মসূচিতে আগত অতিথিরা। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ১৩:২৪
Share: Save:

ফ্যাশন জগতে কাজ করার ইচ্ছে রয়েছে বহু পড়ুয়ার। সেই সমস্ত ইচ্ছে পূরণ করতেই তাঁরা পড়াশোনা করে থাকেন ফ্যাশন কমিউনেকশন, ফ্যাশন ইঞ্জিনিয়ারিংয়ের মত বিষয় নিয়ে। এই নবীন স্নাতকদের জন্য কী শুধু মাত্র র়্যাম্পের দুনিয়াতেই কাজের সুযোগ রয়েছে? একেবারেই না। সরকারি স্তরেও ফ্যাশনের বিভিন্ন স্নাতকোত্তীর্ণ পড়ুয়াদের কাজের সুযোগ রয়েছে। এমনই স্নাতক কিংবা স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্তদের দ্য সেন্টার অফ এক্সিলেন্স ফর খাদি খুঁজছে কমিউনিকেশন ডিজ়াইনার হিসাবে।

প্রসঙ্গত, ক্ষুদ্র, মাঝারি ও কুটির শিল্প মন্ত্রকের তরফে খাদি ও গ্রামোদ্যোগ শিল্পের যাবতীয় চাহিদা মেটাতে তৈরি হয়েছে দ্য সেন্টার অফ এক্সিলেন্স ফর খাদি। এই সংস্থাটির সঙ্গে কাজ করে ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন টেকনোলজিও। এই শিক্ষা প্রতিষ্ঠানের ওয়েবসাইটেই প্রকাশিত হয়েছে নিয়োগ বিজ্ঞপ্তি।

কারা আবেদন করতে পারবেন?

কমিউনিকেশন ডিজ়াইনার পদে সংস্থার প্রয়োজন এমন এক জন প্রার্থীকে, যিনি স্নাতক কিংবা স্নাতকোত্তর স্তরে ‘ফ্যাশন কমিউনিকেশন’, ‘কমিউনিকেশন ডিজ়াইন’ বা সমতুল্য কোনও বিষয়ে ডিগ্রি লাভ করেছেন।

পূর্ব অভিজ্ঞতা:

আবেদনকারীদের ‘ফ্যাশন কমিউনিকেটর’ হিসেবে কোনও প্রতিষ্ঠিত সংস্থায় কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। এর পাশাপাশি, ডিজ়াইনার, রিটেল ব্র্যান্ড, বা কোনও কারুশিল্পে কর্মরত স্বেচ্ছাসেবী সংস্থায় চার থেকে পাঁচ বছর কাজের অভিজ্ঞতা থাকা দরকার।

দক্ষতা:

  • সোশ্যাল এবং ডিজিটাল মিডিয়ায় কাজ করার দক্ষতা থাকা দরকার।
  • নকশা বা ডিজ়াইন তৈরি করার বিষয়ে সম্যক ধারণা থাকা প্রয়োজন।
  • গ্রাফিক্স ব্যবহার করে নকশা / ডিজ়াইন তৈরি করার বিষয়ে জ্ঞান থাকলে ভালো।
  • ছবি, ভিডিও তোলা এবং তা সম্পাদনা করার বিষয় জানা প্রয়োজন।

বেতন:

মাসে ৬০ হাজার টাকা বেতন হিসেবে পাবেন নির্বাচিত কমিউনিকেশন ডিজ়াইনার।

আবেদনকারীদের মেল যোগে নিজের জীবনপঞ্জি-সহ অন্যান্য আনুষঙ্গিক নথি পাঠাতে হবে। মেল পাঠানোর শেষ দিন ২ জুলাই, ২০২৩। বাছাই করা প্রার্থীদের নির্ধারিত দিনে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। নিয়োগ সংক্রান্ত আরও বিস্তারিত জানতে ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন টেকনোলজির ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE