Advertisement
০৩ মে ২০২৪
Librarian Recruitment 2023

ওয়াক-ইন-ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ হবে এমএসএমই টুল রুম কলকাতায়, জেনে নিন শর্তাবলি

স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি প্রাপ্ত প্রার্থীদের কাজের সুযোগ দেবে কেন্দ্রীয় সরকারের ক্ষুদ্র, মাঝারি ও কুটিরশিল্প মন্ত্রক। ১ বছর প্রশিক্ষণ বিভাগে কাজ করতে হবে নির্বাচিত প্রার্থীদের।

MSME Tool Room Kolkata

এমএসএমই টুল রুম কলকাতা। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ১৩:২১
Share: Save:

স্নাতক কিংবা স্নাতকোত্তর স্তরের পড়াশোনা শেষ? রয়েছে কাজের অভিজ্ঞতা? এমন প্রার্থীদের কাছে রয়েছে কেন্দ্রীয় সংস্থার অধীনে থেকে কাজ শেখার সুযোগ। ক্ষুদ্র, মাঝারি ও কুটিরশিল্প মন্ত্রকের কলকাতা টুল রুমে চলছে নিয়োগ। গ্রন্থাগারিক এবং অ্যাকাডেমিক অ্যাডভাইজ়ার তথা সিনিয়র কনসালট্যান্ট পদে প্রয়োজন প্রার্থী।

কারা আবেদন করতে পারবেন? কী ভাবে হবে নিয়োগ? সমস্ত তথ্য দেখে নিন এক নজরে।

আবেদনকারীদের যোগ্যতা:

গ্রন্থাগারিক তথা লাইব্রেরিয়ান পদে লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স বিষয়ে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক কিংবা স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। শূন্যপদ ১।

ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীরা অ্যাকাডেমিক অ্যাডভাইজ়ার তথা সিনিয়র কনসালট্যান্ট পদে আবেদন করতে পারবেন। শূন্যপদ ১।

পূর্ব অভিজ্ঞতা:

গ্রন্থাগারিক তথা লাইব্রেরিয়ান পদে প্রার্থীদের দুই বছর কোনও শিক্ষাপ্রতিষ্ঠানে লাইব্রেরিয়ান হিসেবে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। কোহা লাইব্রেরি সফটওয়্যারের ব্যবহার জানলে ভালো।

কেন্দ্রীয় সংস্থায় ৭ বছর কাজের অভিজ্ঞতা রয়েছে এমন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। অল ইন্ডিয়াকাউন্সেলিং ফর টেকনিক্যাল এডুকেশন কিংবা সমতুল্য কোনও সংস্থায় কাজ করে থাকলে, তিনি অগ্রাধিকার পাবেন।

কী ভাবে হবে নিয়োগ?

নির্দির্ষ্ট দিনে ক্ষুদ্র, মাঝারি ও কুটিরশিল্প মন্ত্রকের কলকাতা টুল রুমে উপস্থিত থাকতে হবে। জীবনপঞ্জি-সহ আনুষঙ্গিক সমস্ত নথি সঙ্গে থাকা প্রয়োজন। ওই দিনই ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে প্রার্থীদের।

৭ জুলাই, ২০২৩ তারিখে উল্লেখিত পদে নিয়োগের ইন্টারভিউ হবে। বেলা ১১টার মধ্যে প্রার্থীদের মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্প মন্ত্রণালয়ের কলকাতা টুল রুমে উপস্থিত থাকতে হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা সংস্থার ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE