Advertisement
০২ মে ২০২৪
CLW Recruitment 2024

চিত্তরঞ্জন লোকোমোটিভ ওয়ার্কসে ৪৯২টি শূন্যপদে কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

এর জন্য আবেদনকারীদের বয়স হতে হবে ১৫ থেকে ২৪ বছরের মধ্যে। সংরক্ষিতদের ক্ষেত্রে বয়সের ছাড় থাকবে।

CLW

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৪ ১৮:১১
Share: Save:

রাজ্যে কেন্দ্রের রেল মন্ত্রকের অধীনস্থ সংস্থা চিত্তরঞ্জন লোকোমোটিভ ওয়ার্কসে (সিএলডব্লিউ)-এ কাজের সুযোগ রয়েছে। সংস্থায় প্রায় ৫০০ শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে।

সংস্থায় নিয়োগ হবে অ্যাপ্রেন্টিস বা শিক্ষানবিশ পদে। মোট শূন্যপদের সংখ্যা ৪৯২। সংস্থায় যে পদগুলিতে শিক্ষানবিশদের কাজ শেখার সুযোগ রয়েছে, সেগুলি হল— ফিটার, টার্নার, মেশিনিস্ট, ওয়েল্ডার, ইলেক্ট্রিশিয়ান, রেফ্রিজারেটার অ্যান্ড এসি মেকানিক এবং পেইন্টার। সমস্ত পদে প্রশিক্ষণ চলবে এক বছর ধরে। এর জন্য আবেদনকারীদের বয়স হতে হবে ১৫ থেকে ২৪ বছরের মধ্যে। সংরক্ষিতদের ক্ষেত্রে বয়সের ছাড় থাকবে। নিযুক্তদের শিক্ষানবিশি আইন মেনে প্রতি মাসে বৃত্তিও দেওয়া হবে।

আবেদনকারীদের মাধ্যমিক উত্তীর্ণ হওয়ার পর আইটিআই পাশের শংসাপত্রও থাকতে হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ওয়েবসাইটে গিয়ে নিজেদের নাম নথিভুক্ত করে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৮ এপ্রিল। আবেদনকারীদের মাধ্যমিকে প্রাপ্ত নম্বরের ভিত্তিতেই এই পদে নিয়োগ করা হবে। এই বিষয়ে বিশদ জানতে সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE