Advertisement
০৫ মে ২০২৪
CSIR Internship 2023

সিএসআইআরে কাজের সুযোগ, স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নরা আবেদন করবেন কী ভাবে?

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চের তরফে ১৪ জন ইন্টার্ন বেছে নেওয়া হবে। তাঁদের ২৫ বছর বয়সি হতে হবে।

Council of Scientific & Industrial Research.

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ১৫:৪৪
Share: Save:

সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে ইন্টার্ন পদে বেছে নেওয়া হবে। কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এর তরফে এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইনফরমেশন টেকনোলজি, জীবন বিজ্ঞান, পদার্থবিদ্যা, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের জন্য ইন্টার্ন হিসাবে নিয়োগ করা হবে। পাশাপাশি, পাবলিক রিলেশনস অ্যান্ড কর্পোরেট কমিউনিকেশন নিয়ে কাজ করেছেন, এমন অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিকেও নিয়োগ করা হবে।

সংশ্লিষ্ট বিভাগে আবেদনকারীদের কেমিক্যাল এবং মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি, জীবন বিজ্ঞান, পদার্থবিদ্যা বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের নিয়োগ করা হবে। তবে, উল্লিখিত বিষয়ে স্নাতকেরাও আবেদন করতে পারবেন। তাঁদের বয়স ২৫ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। মোট দু’বছরের জন্য ইন্টার্ন পদে কাজের সুযোগ দেওয়া হবে। মোট শূন্যপদ ১৪টি।

নিযুক্তরা ২৪,০০০ টাকা ভাতা হিসাবে পাবেন। সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে ইন্টার্নদের বেছে নেওয়া হবে। জীবন বিজ্ঞান এবং পদার্থবিদ্যা বিভাগের জন্য ১৫ ডিসেম্বর এবং আইটি, কম্পিউটার সায়েন্সেস, কেমিক্যাল এবং মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের জন্য ১৬ ডিসেম্বর ইন্টারভিউ নেওয়া হবে। আগ্রহীদের বেলা ৯টার মধ্যে সিএসআইআর বিজ্ঞান কেন্দ্রে পৌঁছে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CSIR Internship 2023 Govt Internship 2023 CSIR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE