Advertisement
১৯ জুলাই ২০২৪
DVC Recruitment 2024

দামোদর ভ্যালি কর্পোরেশনে ৬৬টি শূন্যপদে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

পদগুলিতে দু’ঘণ্টার কম্পিউটার নির্ভর পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে।

DVC

দামোদর ভ্যালি কর্পোরেশন। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২৪ ১৬:৪৫
Share: Save:

রাজ্যে দামোদর ভ্যালি কর্পোরেশন (ডিভিসি)-এ কর্মখালি। এই মর্মে সম্প্রতি কেন্দ্রীয় শক্তি মন্ত্রকের অধীনস্থ এই সংস্থা বিজ্ঞপ্তি জারি করেছে। মূলত ইঞ্জিনিয়ারদের জন্যই এই চাকরির সুযোগ। এর জন্য অনলাইনেই আগ্রহীদের থেকে আবেদনপত্র গ্রহণ করা হবে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

সংস্থায় নিয়োগ হবে এগজ়িকিউটিভ ট্রেনি (সয়েল কনজ়ারভেশন), জুনিয়র ইঞ্জিনিয়ার গ্রেড-২ (মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল, সিভিল, সি অ্যান্ড আই এবং কমিউনিকেশন) এবং মাইন সার্ভেয়ার পদে। সব মিলিয়ে শূন্যপদের সংখ্যা ৬৬। উভয় ক্ষেত্রেই নিযুক্তদের প্রথমে এক বছর প্রবেশনে রাখা হবে। এর পর আরও তিন বছর সংস্থায় কাজ করতে হবে।

বিভিন্ন পদের জন্য আবেদনের পৃথক বয়ঃসীমা ধার্য করা হয়েছে। তবে প্রার্থীদের বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হলে পদগুলিতে আবেদন করতে পারবেন। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। এগজ়িকিউটিভ ট্রেনি (সয়েল কনজ়ারভেশন) পদে নিযুক্তদের প্রতি মাসের বেতনক্রম হবে ৫৬,১০০- ১,৭৭, ৫০০ টাকা। অন্য দিকে, জুনিয়র ইঞ্জিনিয়ার গ্রেড-২ এবং মাইন সার্ভেয়ার পদে নিযুক্তদের বেতনক্রম হবে ৩৫,৪০০- ১,১২, ৪০০ টাকা প্রতি মাসে।

জুনিয়র ইঞ্জিনিয়ার পদে আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয় বা সম্পর্কিত অন্য বিষয়ে তিন বছরের ডিপ্লোমা থাকতে হবে। উত্তীর্ণ হতে হবে ৬৫ শতাংশ নম্বর নিয়ে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য কিছুটা নম্বরের ছাড় থাকবে। একই ভাবে অন্য পদগুলিতে আবেদনের জন্য যোগ্যতার ভিন্ন মাপকাঠি স্থির করা হয়েছে।

পদগুলিতে দু’ঘণ্টার কম্পিউটার নির্ভর পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। প্রশ্ন হবে অবজেক্টিভধর্মী। এর পর পরীক্ষায় উত্তীর্ণদের নথি যাচাই করে সংশ্লিষ্ট পদগুলিতে নিয়োগ করা হবে।

আগ্রহীদের এর জন্য সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের একই সঙ্গে আবেদনমূল্য বাবদ ৩০০ টাকা জমা দিতে হবে। আগামী ৪ জুলাই আবেদনের শেষ দিন। এই বিষয়ে বিশদে জানতে সংস্থার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE