Advertisement
০১ মে ২০২৪
DVC Recruitment 2023

দামোদর ভ্যালি কর্পোরেশনে মাসিক ৫৬,১০০ থেকে ১,৭৭,৫০০ টাকা বেতনক্রমে নিয়োগ, শূন্যপদ ক’টি?

২০২৩-এর কমন ল অ্যাডমিশন টেস্ট (ক্ল্যাট)-এ অংশগ্রহণকারীরাই শুধুমাত্র এই পদে আবেদন করতে পারবেন। তবে বয়স হতে হবে ২৯ বছরের মধ্যে।

দামোদর ভ্যালি কর্পোরেশন।

দামোদর ভ্যালি কর্পোরেশন। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ১৬:৫০
Share: Save:

কেন্দ্রীয় শক্তি মন্ত্রকের অধীনস্থ দামোদর ভ্যালি কর্পোরেশন (ডিভিসি)-এ কর্মী নিয়োগ করা হবে। মঙ্গলবার সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার ওয়েবসাইটে। আইনে স্নাতকদেরই মিলবে এই সুযোগ। আগ্রহীরা আবেদন জানাতে পারবেন অনলাইনে।

নিয়োগ হবে এগজ়িকিউটিভ ট্রেনি (আইন) পদে। মোট আসন রয়েছে ৩টি। ২০২৩-এর কমন ল অ্যাডমিশন টেস্ট (ক্ল্যাট)-এ অংশগ্রহণকারীরাই শুধুমাত্র এই পদে আবেদন করতে পারবেন। তবে বয়স হতে হবে ২৯ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। নিযুক্তদের প্রথমে এক বছর ‘প্রবেশন’-এ রাখা হবে। এর পর তাঁদের নিয়োগ করা হবে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে। অন্তত তিন বছর তাঁদের সংস্থায় কাজ করতে হবে। ‘প্রবেশন’-এ থাকাকালীন নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ৫৬,১০০-১,৭৭,৫০০ টাকা। অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদেও বেতনক্রম একই থাকবে, তবে তখন অন্যান্য সুযোগসুবিধাও মিলবে।

আবেদনের জন্য প্রার্থীদের ২০২৩-এ ক্ল্যাট পরীক্ষা দেওয়া ছাড়াও প্রয়োজন তিন বছরের এলএলবি ডিগ্রি অথবা বার কাউন্সিল অফ ইন্ডিয়া বা অন্য সরকারি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সমতুল ডিগ্রি। একইসঙ্গে ওই ডিগ্রি কোর্সে থাকতে হবে ন্যূনতম ৬৫ শতাংশ নম্বরও।

নিয়োগ হবে প্রার্থীদের ২০২৩-এর ক্ল্যাট পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে। যাঁরা এই পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, শুধুমাত্র তাঁরাই নিয়োগের পরবর্তী পর্যায়ের জন্য নির্বাচিত হবেন। নিয়োগের ক্ষেত্রে যাচাই করা হবে প্রার্থীদের মেডিক্যাল ফিটনেসও।

আগ্রহীরা সংস্থার ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। আবেদনের সময় সমস্ত প্রয়োজনীয় নথি ছাড়াও অসংরক্ষিত শ্রেণিভুক্তদের জমা দিতে হবে ৩০০ টাকা আবেদনমূল্যও। সংরক্ষিত প্রার্থীদের মিলবে ছাড়। আবেদনের শেষ দিন আগামী ২৩ জুলাই। এই বিষয়ে আগ্রহীদের বিস্তারিত জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE