Advertisement
০৮ মে ২০২৪
Delhi University Recruitment 2024

অধ্যাপক পদে শিক্ষকতা করবেন? সুযোগ দিচ্ছে দিল্লি বিশ্ববিদ্যালয়

আবেদনের জানানোর দিনক্ষন বৃদ্ধি করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। আগ্রহী প্রার্থীদের জন্য এখনও সুযোগ রয়েছে আবেদন জানানোর।

দিল্লি বিশ্ববিদ্যালয়।

দিল্লি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ১৪:৩০
Share: Save:

অধ্যাপক পদে শিক্ষকতার সুযোগ দিচ্ছে দিল্লি বিশ্ববিদ্যালয়। আগেই এই সংক্রান্ত বিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ হয়েছে। তবে, এবার আরও একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেখানে আবেদন জানানোর দিনক্ষন বৃদ্ধি করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। আগ্রহী প্রার্থীদের জন্য এখনও সুযোগ রয়েছে আবেদন জানানোর।

আফ্রিকান স্টাডিজ়, হিন্দি, সংস্কৃত, সোশ্যাল ওয়ার্ক বিভাগে প্রফেসর এবং অ্যাসোসিয়েট প্রফেসর নিয়োগ করা হবে। প্রতিটি বিভাগ মিলিয়ে ন’জন প্রফেসর নিয়োগ করা হবে। অ্যাসোসিয়েট প্রফেসর পদে নিয়োগ করা হবে ৩৩ জনকে। উভয় পদে আবেদনের জন্য সংশ্লিষ্ট বিভাগে পিএইচডি ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, অ্যাসোসিয়েট প্রফেসর পদে আবেদনের জন্য ন্যূনতম আট বছরের শিক্ষকতার অভিজ্ঞতা থাকা দরকার। প্রফেসর পদে আবেদনের ক্ষেত্রে ১০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে দিল্লি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দেওয়া দরকার। পাশাপাশি, আবেদনমূল্যও জমা দেওয়া দরকার। আবেদনপত্র জমা দেওয়ার সময়সীমা বিজ্ঞপ্তি জারি করে বৃদ্ধি করা হয়েছে। এখন ১৩ এপ্রিল পর্যন্ত আবেদন করতে পারবেন আগ্রহীরা।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে দিল্লি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Professor Jobs 2024 Job Vacancy Job Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE