Advertisement
২৩ জুন ২০২৪
DRDO Jobs 2024

ডিআরডিও অধীনস্থ গবেষণাগারে কর্মখালি, চুক্তির ভিত্তিতে করতে হবে কাজ

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও) অধীনস্থ গবেষণাগারে কাজের জন্য রিসার্চ অ্যাসোসিয়েট এবং জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। সংশ্লিষ্ট কাজের জন্য নির্দিষ্ট সময়সীমা ধার্য করা হয়েছে।

DRDO Head quarter.

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ১২:১৬
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে একটি নিয়োগ-বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)-র তরফে যোধপুরের ডিফেন্স ল্যাবরেটরির জন্য কর্মী নিয়োগ করা হবে। ওই সংস্থায় রিসার্চ অ্যাসোসিয়েট এবং জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে বিভিন্ন বিভাগে কাজ করতে হবে। মোট শূন্যপদ ১৪।

রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে পদার্থবিদ্যা, রসায়ন, ইলেক্ট্রনিক্স বিষয়ে পিএইচডি করেছেন, এমন ব্যক্তিরা কাজ করতে পারবেন। এ ক্ষেত্রে তাঁদের অন্তত তিন বছর গবেষণা, শিক্ষকতা কিংবা ডিজ়াইন অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিরা আবেদন জানাতে পারবেন। দু’বছরের জন্য উল্লিখিত কাজে বহাল রাখা হবে।

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে রসায়ন, পদার্থবিদ্যা, ইলেক্ট্রনিক্স, ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন, কেমিক্যাল, মেটিরিয়াল সায়েন্স, পলিমার সায়েন্স, ইন্ডাস্ট্রিয়াল কেমিস্ট্রি, ন্যানোটেকনোলজি, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং নিয়ে স্নাতকোত্তর প্রার্থীদের নিয়োগ করা হবে। ২৮ বছর বয়সিরা আবেদন জানাতে পারবেন। কাজের মেয়াদ দু’বছর হলেও পরে সময়সীমা বৃদ্ধি হতে পারে।

তবে এ ক্ষেত্রে আবেদনকারীদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট), গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হওয়া আবশ্যক। উল্লিখিত কাজের জন্য ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। ১৮, ১৯, ২০ এবং ২১ জুন ইন্টারভিউয়ের দিন ধার্য করা হয়েছে। নির্দিষ্ট দিনগুলিতে বেলা ১০টার আগে যোধপুরের ডিফেন্স ল্যাবরেটরিতে আগ্রহীদের উপস্থিত থাকতে হবে। এ বিষয়ে বিশদ জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Career in DRDO after B.Tech DRDO Job Vacancy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE