Advertisement
১৩ জুলাই ২০২৪
Apprentice Recruitment 2024

শিক্ষানবিশ হিসাবে কাজের সুযোগ, কেন্দ্রীয় সংস্থার কোন বিভাগে প্রশিক্ষণ মিলবে?

দশম উত্তীর্ণরা শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) হিসাবে কাজের সুযোগ পাবেন। এক বছরের জন্য তাঁদের প্রশিক্ষণ চলবে।

apprentice.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২৪ ১৬:০০
Share: Save:

মাধ্যমিক পাশ করেছেন, এমন প্রার্থীদের জন্য কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। সম্প্রতি এই মর্মে এনএইচপিসি লিমিটেডের তরফে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রতিষ্ঠানের তরফে এক বছরের জন্য শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) নেওয়া হবে। কী ভাবে আবেদন করা যাবে, কারা আবেদন করতে পারবেন, সেই সংক্রান্ত বিষয়ে রইল বিস্তারিত।

ওয়েল্ডার, স্টেনোগ্রাফার অ্যান্ড সেক্রেটারিয়াল অ্যাসিস্ট্যান্ট, প্লাম্বার, ইলেক্ট্রনিক মেকানিক, ইলেক্ট্রিশিয়ান, ফিটার, মেকানিক, অয়্যারম্যান, টার্নার, মেকানিস্ট-সহ বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ নেওয়ার সুযোগ দেওয়া হবে। মাধ্যমিক পাশ করেছেন এবং উল্লিখিত বিভাগে ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট তথা আইটিআই শংসাপত্র রয়েছে, এমন প্রার্থীদের এক বছরের জন্য প্রশিক্ষণের সুযোগ দেওয়া হবে। মোট আসন সংখ্যা ৬৪।

সংস্থার নিয়ামানুসারে নিযুক্তদের ভাতা প্রদান করা হবে। মেধার ভিত্তিতে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। ২০১৯ থেকে ২০২৪ পর্যন্ত মাধ্যমিক কিংবা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, এমন ব্যক্তিরা আবেদন করতে পারবেন। ১৮ থেকে ২৫ বছর বয়সিরা প্রশিক্ষণের সুযোগ পাবেন।

আগ্রহীদের অ্যাপ্রেন্টিসশিপ ইন্ডিয়ার ওয়েবসাইটে গিয়ে প্রথমে নাম নথিভুক্ত করতে হবে। এর পর ওই নাম নথিভুক্তকরণের শংসাপত্র-সহ আবেদনপত্র এনএইচপিসি লিমিটেডের ঠিকানায় ডাকযোগে জমা দিতে হবে। আবেদনের শেষ দিন ১০ জুন। সংশ্লিষ্ট বিষয়ে আরও তথ্য জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Apprentice NHPC Limited Govt Job Alerts 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE