Advertisement
১৩ জুন ২০২৪
IISER Recruitment 2024

কলকাতার কেন্দ্রীয় সংস্থায় কর্মী নিয়োগ, কী ভাবে আবেদন করবেন?

ক্লার্ক, প্রজেক্ট সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট, প্রজেক্ট সায়েন্টিফিক অফিসার পদে কাজের জন্য কর্মী প্রয়োজন। ওই কাজে নিযুক্তদের এক বছরের চুক্তিতে কাজ করতে হবে।

IISER Kolkata.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৪ ১৫:৫৪
Share: Save:

স্নাতক এবং স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের জন্য কাজের সুযোগ। তাঁদের কর্মস্থল হবে কলকাতার কেন্দ্রীয় সংস্থা। সম্প্রতি প্রকাশিত একটি নিয়োগ-বিজ্ঞপ্তিতে এ বিষয়ে বিশদ তথ্য জানানো হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ক্লার্ক, প্রজেক্ট সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট, প্রজেক্ট সায়েন্টিফিক অফিসার পদে কর্মী প্রয়োজন। মোট শূন্যপদ তিনটি।

উল্লিখিত পদে নিযুক্তদের ডিপার্টমেন্ট অফ অ্যাটমিক এনার্জি অর্থপুষ্ট প্রকল্পে কাজ করতে হবে। ‘বিজ্ঞান প্রতিভা’ নামে এই প্রকল্পটি নিয়ে গবেষণার কাজ করবে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। তাতে নিযুক্তদের এক বছরের জন্য বহাল রাখা হবে। তাঁদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে।

ক্লার্ক পদে ৫০ শতাংশ কিংবা তার বেশি নম্বর পেয়ে যে কোনও বিষয়ে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিরা কাজের সুযোগ পাবেন। তবে যাঁদের অন্তত এক বছরের জন্য কম্পিউটার অ্যাপ্লিকেশন ডিপ্লোমা সম্পূর্ণ হয়েছে এবং অ্যাডমিনিস্ট্রেশন বিভাগে অন্তত চার বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। এই কাজে প্রতি মাসে পারিশ্রমিক ৩৭ হাজার ৭০০ টাকা।

প্রজেক্ট সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট হিসাবে গণিত কিংবা বিজ্ঞান শাখার যে কোনও বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের নিয়োগ করা হবে। তবে স্নাতকোত্তর স্তরে ৬০ শতাংশের বেশি নম্বর থাকতে হবে। পদপ্রার্থীদের অন্তত এক বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। মাসিক পারিশ্রমিক ৫৮ হাজার ৪০০ টাকা।

প্রজেক্ট সায়েন্টিফিক অফিসার হিসাবে কাজের জন্য গণিত কিংবা বিজ্ঞান শাখার যে কোনও বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের বেছে নেওয়া হবে। তবে নিয়োগের ক্ষেত্রে অন্তত দু’বছরের অভিজ্ঞতাসম্পন্নরা অগ্রাধিকার পাবেন। প্রতি মাসে এই কাজের জন্য ৭৭ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

আগ্রহীদের প্রথমে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। তাতে দেওয়া একটি ফর্মের লিঙ্কে প্রবেশ করে আবেদন জমা দিতে হবে। সমস্ত নথি পাঠাতে হবে পিডিএফ ফরম্যাটে। আবেদন গ্রহণ করা হবে ৭ জুন পর্যন্ত। এই বিষয়ে আরও জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE