Advertisement
১৬ জুন ২০২৪
IISER Kolkata Recruitment 2024

কলকাতার প্রতিষ্ঠানে জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন, কী ভাবে আবেদন করবেন?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর) কলকাতার দফতরে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের কাজের সুযোগ দেওয়া হবে। নিযুক্ত ব্যক্তিকে এক বছরের জন্য কাজে বহাল থাকতে হবে।

Indian Institute of Science Education and Research, Kolkata.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর), কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ১৪:০৪
Share: Save:

কেন্দ্রীয় সংস্থার কলকাতার দফতরে কাজের সুযোগ। এই মর্মে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি) এবং সায়েন্স ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ডের (এসইআরবি) অর্থপুষ্ট প্রকল্পে কর্মী প্রয়োজন। শূন্য পদ একটি।

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে একটি গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। কর্মস্থল হবে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর), কলকাতার বায়োলজিক্যাল সায়েন্সেস বিভাগ। প্রকল্পের নাম, ‘স্টাডিয়িং দি ইমপ্যাক্ট অফ পপুলেশন ফ্লাকচুয়েশন ইন মাইক্রোবায়াল ইকো-ইভ্যালুয়েশনারি প্রসেস বাই কম্বাইনিং থিয়োরি অ্যান্ড এক্সপেরিমেন্ট’।

পদার্থবিদ্যায় মাস্টার অফ সায়েন্স (এমএসসি) ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিরা আবেদন করতে পারবেন। তবে সংশ্লিষ্ট কাজের জন্য ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি শাখায় স্নাতকোত্তর ডিগ্রিধারীদের আবেদনও গ্রহণ করা হবে। উভয় ক্ষেত্রে জয়েন্ট এন্ট্রান্স স্ক্রিনিং টেস্ট (জেস্ট), ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট - লেকচারশিপ (নেট - এলএস), গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে।

পদপ্রার্থীদের প্রোগ্রামিং ল্যাঙ্গোয়েজেরও জ্ঞান থাকতে হবে। বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। আগ্রহীদের ইমেল মারফত জীবনপঞ্জী, জেস্ট / নেট / গেট উত্তীর্ণের শংসাপত্র, স্টেটমেন্ট অফ পারপস এবং ডিগ্রি সার্টিফিকেটের মতো গুরুত্বপূর্ণ নথি-সহ আবেদনপত্র জমা দিতে হবে। আবেদন জমা দেওয়ার শেষ দিন ২৬ মে। এই বিষয়ে আরও জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নজর রাখুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE