Advertisement
১৭ জুন ২০২৪
CSIR Recruitment 2024

সিএসআইআর অধীনস্থ প্রতিষ্ঠানে চুক্তির ভিত্তিতে কাজের সুযোগ, মাসিক পারিশ্রমিক কত?

কেন্দ্রীয় সংস্থার তরফে প্রকাশিত নিয়োগ-বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুক্তির ভিত্তিতে প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

National Environmental Engineering Research Institute.

ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২৪ ১৬:২৭
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর) অধীনস্থ প্রতিষ্ঠানের গবেষণা প্রকল্পে কাজের জন্য কর্মী প্রয়োজন। তাঁকে প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউটে কাজ করতে হবে। শূন্যপদ একটি।

সংশ্লিষ্ট কাজের জন্য রসায়ন, এনভায়রনমেন্টাল সায়েন্স কিংবা সমতুল বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে বেছে নেওয়া হবে। তাঁর কাজ হবে ওয়েস্টওয়াটার স্যাম্পলিং সংগ্রহ এবং তার তথ্য বিশ্লেষণ। এ ছাড়াও প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে রিপোর্ট তৈরির মতো দায়িত্বও পালন করতে হবে।

এ ক্ষেত্রে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। আগ্রহীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। নিযুক্ত ব্যক্তি প্রতি মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে পাবেন।

আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। এর জন্য ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউটের ওয়েবসাইটের রিক্রুটমেন্ট বিভাগে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত লিঙ্কে প্রবেশ করে প্রার্থীদের সমস্ত তথ্য পেশ করে আবেদন জমা দিতে হবে। আবেদন গ্রহণ করা হবে ১৭ জুন পর্যন্ত। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE