Advertisement
৩০ এপ্রিল ২০২৪
DRDO Recruitment 2023

কেন্দ্রের ডিআরডিও অধীনস্থ সংস্থায় কাজের সুযোগ, কতগুলি শূন্যপদ রয়েছে?

প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে।

ডিআরডিও।

ডিআরডিও। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ১৭:০১
Share: Save:

কেন্দ্রের ডিফেন্স রিসার্চ এবং উন্নয়ন সংস্থা (ডিআরডিও)-র অধীনস্থ ডিফেন্স বায়োইঞ্জিনিয়ারিং অ্যান্ড ইলেকক্ট্রোমেডিক্যাল ল্যাবরেটরি (ডেবেল)-তে কর্মী নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। অনলাইনে ইতিমধ্যেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া।

নিয়োগ হবে গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস ট্রেনি (শিক্ষানবিশ) পদে। সংস্থার ইলেকট্রনিক্স/ ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন/ ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন/ ইলেকট্রনিক্স অ্যান্ড ইন্সট্রুমেন্টেশন, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং, অ্যাকাউন্টস, এইচআর/ অ্যাডমিনিস্ট্রেটিভ, লাইব্রেরি সায়েন্স, লাইব্রেরি সায়েন্স/ মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স/ ইনফরমেশন টেকনোলজি বিভাগে প্রশিক্ষণের জন্য নেওয়া হবে প্রার্থীদের। সব মিলিয়ে মোট শূন্যপদ রয়েছে ২৫টি।

আবেদনের জন্য কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি। তবে এর আগে শিক্ষানবিশ হিসাবে প্রশিক্ষণপ্রাপ্ত হলে/ এক বছরের বেশি পেশাদারি অভিজ্ঞতা থাকলে/ শেষ পরীক্ষা পাশের পর তিন বছর পার হয়ে গেলে এই পদে আবেদন করা যাবে না।

এই পদে প্রশিক্ষণের মেয়াদ এক বছর। এই সময়কালে নিযুক্তদের মাসিক বৃত্তির পরিমাণ হবে ৯০০০ টাকা। আবেদনের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে বিই/ বিটেক/ বিকম/ বিবিএ/ বিএ/ বিলিব/ বিএসসি ডিগ্রি থাকতে হবে।

নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ২২ এবং ২৩ অগস্ট। তার আগে প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। একইসঙ্গে নাম নথিভুক্ত করতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত পোর্টালেও। ইন্টারভিউয়ের দিনও সমস্ত নথি-সহ যথাস্থানে উপস্থিত হতে হবে প্রার্থীদের। নিয়োগ সংক্রান্ত বিষয়ে সমস্ত তথ্যের জন্য প্রার্থীদের ডিআরডিও-র ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE