Advertisement
২০ মে ২০২৪
ETDC Recruitment 2023

ইটিডিসি-তে অ্যাপ্রেন্টিস পদে প্রশিক্ষণের সুযোগ, শূন্যপদ ক'টি?

বোর্ড অফ অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং-এর অধীনে ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তীর্ণ প্রার্থীরা এক বছরের প্রশিক্ষণ পাবেন। মোট চারটি কেন্দ্রে প্রশিক্ষণ দেওয়া হবে।

Electronics Test and Development Centre Chennai

ইলেকট্রনিক্স টেস্ট অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টার, চেন্নাই। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১১:৩০
Share: Save:

স্নাতকোত্তীর্ণ ইঞ্জিনিয়ারদের জন্য কাজের সুযোগ। ইলেকট্রনিক্স টেস্ট অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টার, চেন্নাইতে অ্যাপ্রেন্টিস (শিক্ষানিবশ) পদে নিয়োগ করা হবে। প্রার্থীরা এক বছরের প্রশিক্ষণ পাবেন। কী ভাবে আবেদন করা যাবে, কত টাকা ভাতা হিসেবে দেওয়া হবে, কোন কোন বিষয়ে স্নাতকোত্তীর্ণরা আবেদন করতে পারবেন, সেই সংক্রান্ত বিষয়ে রইল বিস্তারিত।

কারা আবেদন করতে পারবেন?

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন টেকনোলজি/ ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন/ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স-এর মধ্যে যে কোনও বিষয়ে স্নাতক ডিগ্রি রয়েছে রয়েছে, এমন প্রার্থীদের প্রশিক্ষণ দেওয়া হবে। শূন্যপদ ৯।

  • ২০২০ সালে কিংবা তার পরবর্তী শিক্ষাবর্ষে যে সমস্ত পড়ুয়া উল্লিখিত বিষয়ে স্নাতক ডিগ্রি লাভ করেছেন, তাঁরাই আবেদন করতে পারবেন।
  • বয়স হতে হবে ২২ থেকে ২৬ বছরের মধ্যে।
  • প্রার্থীদের সমস্ত নথি খতিয়ে দেখা হবে।
  • এর পর ইন্টারভিউ এবং শারীরিক পরীক্ষার মাধ্যমে বাছাই করে নেওয়া হবে।
  • প্রার্থীদের প্রশিক্ষণ চলাকালীন মাসে ৯ হাজার টাকা ভাতা দেওয়া হবে।

২৭ জুলাই বেলা ১০টায় সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ওই দিন প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য প্রমাণপত্র নিয়ে ইলেকট্রনিক্স টেস্ট অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টার, চেন্নাইয়ের দফতরে উপস্থিত থাকতে হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE