Advertisement
০৬ মে ২০২৪
IACS Recruitment 2023

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্সে কাজের সুযোগ, রইল বিশদ

প্রতিষ্ঠানের স্কুল অফ বায়োলজিক্যাল সায়েন্সেস বিভাগের একটি প্রকল্পের জন্য রিসার্চ অ্যাসোসিয়েট-১/ব্রিজ ফেলো নিয়োগ করা হবে।

Indian Association for the Cultivation of Science, Kolkata.

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স, কলকাতা। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১১:২৪
Share: Save:

বহু শিক্ষার্থীই পড়াশোনার পাশাপাশি, গবেষণা করার পরিকল্পনা করেন। বিভিন্ন সময়ে বিভিন্ন গবেষণাগার কিংবা শিক্ষা প্রতিষ্ঠানে সেই মর্মে মেলে কাজের সন্ধান। সম্প্রতি প্রকাশিত এক বিজ্ঞপ্তি অনুযায়ী গবেষক হিসেবে কাজের সুযোগ দিচ্ছে ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স। এই প্রতিষ্ঠানের স্কুল অফ বায়োলজিক্যাল সায়েন্সেস বিভাগের জন্য প্রয়োজন এক জন রিসার্চ অ্যাসোসিয়েট-১/ ব্রিজ ফেলো।

কারা আবেদন করতে পারবেন?

মলিকিউলার বায়োলজিতে পিএইচডি করেছেন, এমন প্রার্থীরা রিসার্চ অ্যাসোসিয়েট-১/ ব্রিজ ফেলো পদের জন্য আবেদন করতে পারবেন। আবেদনকারীর বায়োকেমিস্ট্রি, মাইটোকন্ড্রিয়াল সেল বায়োলজি সম্পর্কিত বিষয়ে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। তাঁদের স্নাতক এবং স্নাতকোত্তর পর্বে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকা দরকার।

কী ভাবে নিয়োগ হবে?

এই পদে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে।

কী ভাবে আবেদন করা যাবে?

আগ্রহী প্রার্থীরা তাঁদের জীবনপঞ্জি-সহ আবেদনপত্র অনলাইনে মেলযোগে পাঠাতে পারবেন। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডেকে নেওয়া হবে।

এই পদে ছয় মাস কাজ করতে হবে। ২০ জুলাই জীবনপঞ্জি-সহ আবেদনপত্র পাঠানোর শেষ দিন। অনলাইনে ইন্টারভিউ নেওয়া হবে ২১ জুলাই, ২০২৩ বেলা ১২টায়। এই সংক্রান্ত অন্যান্য বিষয়ে জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE