Advertisement
০৫ মে ২০২৪
IIT Kharagpur Recruitment 2023

ইঞ্জিনিয়ারদের নিয়োগ করবে আইআইটি খড়্গপুর, আবেদন করবেন কী ভাবে?

প্রতিষ্ঠানের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি প্রকল্পের জন্য জুনিয়র প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট নিয়োগ করা হবে। বেতনক্রম আকর্ষণীয়।

IIT Kharagpur

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুর। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ১১:৩৪
Share: Save:

ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক কিংবা স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদের জন্য রয়েছে কাজের সুযোগ। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরে প্রয়োজন জুনিয়র প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে । অনূর্ধ্ব ৩২ বছর বয়সি প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবেন।

এই শিক্ষা প্রতিষ্ঠানের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য প্রয়োজন এক জন জুনিয়র প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট-রিসার্চ। প্রকল্পটি হল ‘মডেল ডেভেলপমেন্ট ফর স্টোরেজ সিস্টেম ট্রাবলশুটিং অ্যান্ড ওয়ার্কলোড ক্যারেক্টারাইজ়েশন’। অ্যাডভান্স টেকনোলজি গ্রুপ-এর তরফে এই প্রকল্পটিতে আর্থিক অনুদান দেওয়া হয়েছে।

কারা আবেদন করতে পারবেন?

কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন বিষয়ে সায়েন্স/ ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজিতে স্নাতক কিংবা স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীরা জুনিয়র প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট-রিসার্চ পদের জন্য আবেদন করতে পারবেন। তাঁদের ন্যূনতম ৭৫ শতাংশ নম্বর পেতে হবে।

পাশাপাশি, প্রার্থীদের উল্লিখিত বিষয়ে গ্র্যাজুয়েট অ্যাপটিটিউট টেস্ট (গেট) পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। নিয়োগের ক্ষেত্রে টেকনোলজি/ সায়েন্স/ ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তরদের অগ্রাধিকার দেওয়া হবে। শূন্যপদ একটি।

কী ভাবে নিয়োগ হবে?

অনলাইনে এই পদে প্রার্থী নিয়োগ করা হবে।

বেতন:

প্রার্থীর অভিজ্ঞতা এবং মেধার ভিত্তিতে ২৮ হাজার টাকা বৃত্তি হিসেবে দেওয়া হবে।

১১ জুলাই, ২০২৩ জীবনপঞ্জি-সহ আবেদনপত্র পাঠানোর শেষ দিন। আবেদনের জন্য অ্যাপ্লিকেশন ফি জমা দিতে হবে। এই সংক্রান্ত অন্যান্য বিষয়ে জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE