Advertisement
৩০ এপ্রিল ২০২৪
WB Govt Job Alert

গার্ডেনরিচ শিপবিল্ডার্স অ্যান্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেডে কাজের সুযোগ, কারা আবেদন করবেন?

প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত একটি বিজ্ঞপ্তি অনুযায়ী, ২৪৬ জন ব্যক্তিকে শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) হিসাবে প্রশিক্ষণ দেওয়া হবে। তাঁদের কলকাতা এবং রাঁচিতে কাজ শেখানো হবে।

GRSE.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ১৪:০৫
Share: Save:

কেন্দ্রীয় সংস্থার অধীনে কাজ শেখার সুযোগ। গার্ডেনরিচ শিপবিল্ডার্স অ্যান্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেডের তরফে শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) হিসাবে প্রশিক্ষণ দেওয়া হবে। মোট আসন সংখ্যা ২৪৬ জন। প্রশিক্ষিতদের কলকাতা এবং রাঁচিতে কাজ শেখানো হবে।

ফিটার, ওয়েল্ডার, ইলেকট্রিশিয়ান, মেকানিস্ট, কারপেন্টার, প্রোগ্রামিং অ্যান্ড সিস্টেমস অ্যাডমিনিস্ট্রেশন অ্যাসিস্ট্যান্ট, ইলেকট্রনিক মেকানিক-সহ ১৬ টি বিভাগে প্রশিক্ষণ দেওয়া হবে। মোট ১২ মাসের জন্য প্রশিক্ষণ চলবে।

আবেদনকারীদের ক্রাফ্টসম্যান ট্রেনিং স্কিমে অল ইন্ডিয়া ট্রেড টেস্ট (এআইটিটি) উত্তীর্ণ হতে হবে। একই সঙ্গে তাঁদের ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং (এনসিভিটি)-এর ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট থাকা প্রয়োজন। তবে যাঁরা ইতিপূর্বেই শিক্ষানবিশ হিসাবে প্রশিক্ষণ নিয়েছেন, তাঁরা আবেদন করতে পারবেন না।

১৪ থেকে ২৫ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। দশম উত্তীর্ণ থেকে শুরু করে ইঞ্জিনিয়ারিংয়ের বিভিন্ন শাখায় স্নাতক এবং ডিপ্লোমা রয়েছে, এমন প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে একটি নির্দিষ্ট ফর্ম পূরণ করতে হবে। ওই ফর্মেই শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, বৈধ ইমেল আইডি এবং ছবি আপলোড করতে হবে। ২৯ অক্টোবর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। এই বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE