Advertisement
০৬ মে ২০২৪
CU Recruitment 2023

কলকাতা বিশ্ববিদ্যালয়ে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

প্রতিষ্ঠানের কম্প্যারেটিভ ইন্ডিয়ান ল্যাঙ্গুয়ে়জ় অ্যান্ড লিটারেচার বিভাগের তরফে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ইনভেস্টিগেটর পদে কর্মী প্রয়োজন। এই মর্মে একটি বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে।

University of Calcutta

কলকাতা বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ১৩:৩৬
Share: Save:

কলকাতা বিশ্ববিদ্যালয়ে কাজের সুযোগ। প্রতিষ্ঠানের কম্প্যারেটিভ ইন্ডিয়ান ল্যাঙ্গুয়ে়জ় অ্যান্ড লিটারেচার বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য কর্মী প্রয়োজন। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত একটি বিজ্ঞপ্তি অনুযায়ী, নিযুক্তদের রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ইনভেস্টিগেটর পদে কাজ করতে হবে।

প্রকল্পের নাম, ‘ওয়ার্ডিং দ্য সাইলেন্স: হরর অফ পার্টিশন অ্যান্ড লিবারেশন ওয়ার অ্যান্ড দি আদিবাসিজ়/ ট্রাইবালস অফ ইস্ট অ্যান্ড নর্থ-ইস্ট ইন্ডিয়া’। এই প্রকল্পে ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স রিসার্চ (আইসিএসএসআর) আর্থিক অনুদান দেবে।

আগ্রহী প্রার্থীদের স্নাতকোত্তর স্তরে ৫৫ শতাংশ কিংবা তার বেশি নম্বর থাকা প্রয়োজন। উল্লিখিত পদে আবেদনকারীদের কম্প্যারেটিভ ইন্ডিয়ান ল্যাঙ্গুয়েজ অ্যান্ড লিটারেচার কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। এ ছাড়াও দেশভাগ এবং মুক্তিযুদ্ধ সম্পর্কিত বিষয়ে জ্ঞান থাকা বাঞ্ছনীয়।

তিন মাসের জন্য প্রার্থীদের চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের প্রতি মাসে ১৬ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। ফিল্ড ইনভেস্টিগেটর পদের জন্য ১৫ হাজার টাকা পারিশ্রমিক ধার্য করা হয়েছে।

আগ্রহী প্রার্থীরা ৫ অক্টোবরের মধ্যে ইমেল মারফত জীবনপঞ্জি-সহ আবেদনপত্র পাঠাতে পারবেন। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। এই প্রকল্পে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE