Advertisement
০৩ মে ২০২৪
ICMR Recruitment 2024

আইসিএমআর-এর অর্থপুষ্ট প্রকল্পে কর্মী প্রয়োজন, প্রতি মাসে ৬০ হাজার টাকা আয়ের সুযোগ

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর অর্থপুষ্ট গবেষণা প্রকল্পে জুনিয়র মেডিক্যাল অফিসার, সিনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ওয়ার্কার পদে কর্মী প্রয়োজন। চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে।

ICMR-National Institute of Nutrition.

ন্যাশনাল ইনস্টিটিউট অফ নিউট্রিশন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৪ ১৫:৩৮
Share: Save:

কেন্দ্রীয় সরকারি সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ন্যাশনাল ইনস্টিটিউট অফ নিউট্রিশনের একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য কর্মী প্রয়োজন। তাঁদের জুনিয়র মেডিক্যাল অফিসার, সিনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ওয়ার্কার পদে কাজ করতে হবে। মোট ন’জন ব্যক্তিকে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের (আইসিএমআর)-এর অর্থপুষ্ট প্রকল্পে কাজ করতে হবে। নিযুক্তদের বয়স অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে।

জুনিয়র মেডিক্যাল অফিসার হিসাবে ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) কিংবা ব্যাচেলর অফ আয়ুর্বেদিক মেডিসিন অ্যান্ড সার্জারি (বিএএমএস)-র ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের আবেদনপত্র গ্রহণ করা হবে। পদের নিরিখে পাবলিক হেল্‌থ বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। মাসিক পারিশ্রমিক ৬০,০০০ টাকা।

সিনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে মাইক্রোবায়োলজি, বায়োকেমিষ্ট্রি কিংবা অ্যান্থ্রোপলজি, সমাজবিজ্ঞান, সমাজবিদ্যার মধ্যে যে কোনও বিয়য়ে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিকে কাজের সুযোগ দেওয়া হবে। এ ক্ষেত্রে অন্তত দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। মাসিক পারিশ্রমিক ৩২,০০০ টাকা।

ফিল্ড ওয়ার্কার হিসাবে বিজ্ঞান শাখায় দ্বাদশ উত্তীর্ণদের নিয়োগ করা হবে। অন্তত এক বছরের ফিল্ড ওয়ার্কের অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। পাশাপাশি, আঞ্চলিক ভাষায় সাবলীল হওয়া প্রয়োজন। প্রতি মাসে ১৮,০০০ টাকা পারিশ্রমিক মিলবে।

কাজ করতে আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদন জমা দিতে হবে ৫ এপ্রিলের আগে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। সেই ইন্টারভিউ অনলাইনে গ্রহণ করা হবে। উল্লিখিত পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

National Institute of Nutrition ICMR Govt Jobs 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE