Advertisement
১৭ মে ২০২৪
WB Govt Job Recruitment 2024

মালদহ জেলার আটটি সরকারি স্কুলে শিক্ষকতার সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

স্কুলগুলিতে অতিথি শিক্ষক পদে নিযুক্তদের বাংলা, ইংরেজি, ইতিহাস, ভূগোল, জীবনবিজ্ঞান, ভৌতবিজ্ঞান এবং গণিত পড়াতে হবে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ১৮:৩৯
Share: Save:

মালদহ জেলায় স্কুল শিক্ষকতার সুযোগ রয়েছে। সেই মর্মে জেলার প্রশাসনিক ওয়েবসাইটে সম্প্রতি একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জেলার বেশ কিছু সরকারি স্কুলে শিক্ষকদের পাশাপাশি শিক্ষাকর্মীও নিয়োগ করা হবে। প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

জেলার গভর্নমেন্ট মডেল স্কুল, ওল্ড মালদহ, গভর্নমেন্ট মডেল স্কুল, মানিকচক, গভর্নমেন্ট মডেল স্কুল, হাবিবপুর, গভর্নমেন্ট মডেল স্কুল, রতুয়া-১, গভর্নমেন্ট মডেল স্কুল, রতুয়া-২, গভর্নমেন্ট মডেল স্কুল, হরিশ্চন্দ্রপুর-১, গভর্নমেন্ট মডেল স্কুল, হরিশ্চন্দ্রপুর-২ এবং গভর্নমেন্ট মডেল স্কুল, কালিয়াচক-৩-এর জন্য এই নিয়োগ। নিয়োগ হবে অতিথি শিক্ষক, গ্রুপ সি এবং গ্রুপ ডি পদে। মোট শূন্যপদ রয়েছে ২৬টি। স্কুলগুলিতে অতিথি শিক্ষক পদে নিযুক্তদের বাংলা, ইংরেজি, ইতিহাস, ভূগোল, জীবনবিজ্ঞান, ভৌতবিজ্ঞান এবং গণিত পড়াতে হবে।

সমস্ত পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৬২ বছরের মধ্যে। তবে বয়স ৬৫ বছর ছুঁলে অবসর নিতে হবে বিভিন্ন পদ থেকে। নিযুক্তদের শেষ প্রাপ্ত মাসিক বেতন থেকে পেনশনের পরিমাণ বাদ দিয়ে পারিশ্রমিক দেওয়া হবে।

অতিথি শিক্ষক পদে আবেদনের জন্য সংশ্লিষ্ট বিষয়ে প্রার্থীদের স্নাতক হতে হবে। একই ভাবে, শিক্ষাকর্মীর পদগুলিতে আবেদনের জন্যও যোগ্যতার পৃথক মাপকাঠি রয়েছে।

আগামী ১৮ মার্চ সকাল ১১টা থেকে মালদহের মহকুমা আধিকারিকের সদর কার্যালয়ে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি সঙ্গে নিয়ে যথাস্থানে পৌঁছে যেতে হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য জেলার প্রশানিক ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE