Advertisement
০৮ মে ২০২৪
HAL Recruitment 2023

হিন্দুস্তান এরোনটিক্স লিমিটেডে অ্যাপ্রেন্টিস পদে প্রশিক্ষণের সুযোগ, শূন্যপদ ক'টি?

ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং স্কিম-এর অধীনে ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমাপ্রাপ্ত প্রার্থীরা এক বছরের প্রশিক্ষণ পাবেন। মোট ১০টি কেন্দ্রে প্রশিক্ষণ দেওয়া হবে।

Hindustan Aeronautics Limited

হিন্দুস্তান এরোনটিক্স লিমিটেড। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ১২:৩৮
Share: Save:

ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমাপ্রাপ্তদের জন্য কাজের সুযোগ। হিন্দুস্তান এরোনটিক্স লিমিটেডে অ্যাপ্রেন্টিস (শিক্ষানিবশ) পদে নিয়োগ করা হবে। প্রার্থীদের এক বছরের প্রশিক্ষণ দেওয়া হবে। কী ভাবে আবেদন করা যাবে, কারা আবেদন করতে পারবেন, সেই সংক্রান্ত বিষয়ে রইল বিস্তারিত।

কারা আবেদন করতে পারবেন?

এরোনটিক্যাল/ এরোস্পেস/ এয়ারক্রাফ্ট মেনটেন্যান্স/ মেকানিক্যাল/ ইন্ডাস্ট্রিয়াল/ প্রোডাকশন/ মেকাট্রনিক্স/ মেটালার্জ়ি অ্যান্ড মেটেরিয়াল সায়েন্স/ ইলেকট্রিক্যাল/ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স/ কম্পিউটার/ কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেকনোলজি/ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন সায়েন্স অ্যান্ড টেকনোলজি/ ইনফরমেশন টেকনোলজি/ ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন/ ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন/ সিভিল/ কেমিক্যাল/ পলিমার সায়েন্স-এর মধ্যে যে কোনও বিষয়ে ডিপ্লোমা রয়েছে, এমন প্রার্থীদের প্রশিক্ষণ দেওয়া হবে। ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকতে হবে প্রার্থীদের।

২০২০ সালে কিংবা তার পরবর্তী শিক্ষাবর্ষে যে সমস্ত পড়ুয়া উল্লিখিত বিষয়ে ডিপ্লোমা করেছেন, তাঁরাই আবেদন করতে পারবেন। প্রার্থীদের নাম ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং স্কিম-এ নথিভুক্ত থাকলে, তাঁদের আবেদন গ্রহণ করা হবে না।

কী ভাবে আবেদন করা যাবে?

প্রার্থীদের হিন্দুস্তান এরোনটিক্স লিমিটেডের ওয়েবসাইটে গিয়ে কিউআর কোড স্ক্যান করে আবেদন করতে হবে। এর পাশাপাশি, একটি ফর্ম অনলাইনে ফিল আপ করতে হবে। তবেই প্রার্থীদের আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হবে।

স্টাইপেন্ড:

প্রার্থীদের প্রশিক্ষণ চলাকালীন মাসে আট হাজার টাকা ভাতা দেওয়া হবে।

প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে মেধার উপর নির্ভর করে নিয়োগ করা হবে। আবেদনের শেষ দিন ২১ জুলাই, ২০২৩। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE