Advertisement
০২ মার্চ ২০২৪
IPGMER Recruitment 2023

কলকাতার আইপিজিএমআর চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করবে, শূন্যপদ ক’টি?

সম্প্রতি ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইপিজিএমআর)-এর তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ডেটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ করা হবে।

IPGMER-SSKMH.

ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ১৬:০৭
Share: Save:

রাজ্য সরকারি প্রতিষ্ঠানে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, চুক্তির ভিত্তিতে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট হিসাবে সায়েন্টিস্ট, প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট এবং ডেটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ করা হবে।

সায়েন্টিস্ট পদে জীবনবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন এবং পিএইচডি করার পর পাঁচ বছরের ক্লিনিক্যাল রিসার্চের অভিজ্ঞতা রয়েছে, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। তবে, এই পদের জন্য ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস), মাস্টার্স অফ ভেটেরিনারি সায়েন্স (এমভিএসসি), মাস্টার অফ ফার্মাসি (এমফার্ম), মাস্টার অফ ইঞ্জিনিয়ারিং, মাস্টার অফ টেকনোলজির ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীরাও আবেদন করতে পারবেন। তবে, তাঁদের পিএইচডি থাকা বাধ্যতমূলক।

প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট পদে জীবনবিজ্ঞানে মাস্টার অফ সায়েন্স কিংবা ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস), মাস্টার অফ ফার্মাসি (এমফার্ম)-র ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। এ ছাড়াও বায়োসায়েন্স বিষয়ে মাস্টার অফ ইঞ্জিনিয়ারিং, মাস্টার অফ টেকনোলজি ডিগ্রি রয়েছে, এমন ব্যক্তিরাও আবেদন করতে পারবেন।

ডেটা এন্ট্রি অপারেটর পদের ক্ষেত্রে স্বীকৃত প্রতিষ্ঠানের স্নাতকদের নিয়োগ করা হবে। তবে, উল্লিখিত পদের জন্য পূর্বে কেন্দ্রীয় অর্থপুষ্ট প্রকল্পে ক্লিনিক্যাল রিসার্চের অভিজ্ঞতা রয়েছে, এমন প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। পারিশ্রমিক হিসাবে সায়েন্টিস্ট পদে নিযুক্তকে ৬৯,৪৪০ টাকা, প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট পদে নিযুক্তকে ৩৫,৫৫০ টাকা এবং ডেটা এন্ট্রি অপারেটর পদে নিযুক্তকে ১৭,০০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

মোট দু’বছরের জন্য চুক্তির ভিত্তিতে নিযুক্তদের কাজ করতে হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে সরাসরি প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য আনুষঙ্গিক নথি নিয়ে ৮ ডিসেম্বর বেলা ১০টার আগে পৌঁছে যেতে হবে। এই পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্যের জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE