Advertisement
২৯ এপ্রিল ২০২৪
ICAR Recruitment 2024

আইসিএআরের কার্যালয়ে কর্মখালি, কোন পদে চলছে নিয়োগ?

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চের জোরহাট কার্যালয়ে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে ইয়ং প্রফেশনাল হিসাবে কর্মী নিয়োগ করা হবে। এক বছরের চুক্তির ভিত্তিতে ওই পদে কাজ করতে হবে।

ICAR-NBSSLUP.

ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং, নাগপুর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১৪:৫০
Share: Save:

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চের জোরহাটের কার্যালয়ে ইয়ং প্রফেশনাল পদে কর্মী প্রয়োজন। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, ইন্টারভিউয়ের মাধ্যমে ওই পদের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। সদ্য প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, ওই কাজের জন্য আপাতত দু’জন ব্যক্তিকে বেছে নেওয়া হবে।

কেন্দ্রীয় কৃষি গবেষণাকেন্দ্রের আঞ্চলিক কার্যালয় ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং-এর একটি গবেষণা প্রকল্পের জন্য ইয়ং প্রফেশনাল প্রয়োজন। ওই কাজের জন্য ভূগোল, রিমোট সেন্সিং, জিয়োইনফরমেটিক্স বিষয়ের মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, এমন ব্যক্তিদের বেছে নেওয়া হবে। তবে, এ ক্ষেত্রে সেই সব প্রার্থীকে বেছে নেওয়া হবে, যাঁরা আগে রিমোট সেন্সিং ডেটা প্রসেসিং নিয়ে কাজ করেছেন। বয়স হতে হবে ২৩ থেকে ৪৫ বছরের মধ্যে।

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, মোট এক বছরের চুক্তির ভিত্তিতে ওই পদে কাজ করতে হবে। তাই নিযুক্ত ব্যক্তিদের গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। তাঁদের কাজের নিরিখে ৩০ হাজার থেকে ৪২ হাজার টাকা পর্যন্ত মাসিক পারিশ্রমিক দেওয়া হবে।

আগ্রহীরা ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে পারবেন। আবেদনপত্রের সঙ্গে বয়সের প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতা, জীবনপঞ্জির মত গুরুত্বপূর্ণ নথি জমা দিতে হবে। ২৩ এপ্রিলের আগে আবেদন করতে হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউ দিতে আসতে হবে। ২৪ এপ্রিল বেলা ১০টা থেকে ইন্টারভিউ শুরু হবে। এই বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE