Advertisement
০৬ মে ২০২৪
IACS Internship 2023

স্নাতকস্তরে পাঠরতদের ইন্টার্নশিপের সুযোগ দিচ্ছে যাদবপুরের আইএসিএস

সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ডের অর্থপুষ্ট প্রকল্পে ‘স্টুডেন্ট ইন্টার্ন’ পদে স্নাতক এবং স্নাতকোত্তর পর্বে পাঠরত পড়ুয়াদের আবেদন গ্রহণ করা হবে। চুক্তির ভিত্তিতে কাজ শেখার সুযোগ রয়েছে।

Indian Association for the Cultivation of Science, Kolkata.

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স, কলকাতা। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২৩ ১১:৪৮
Share: Save:

ইঞ্জিনিয়ারিং এবং বায়োটেকনোলজি শাখায় স্নাতকস্তরের পড়ুয়াদের জন্য কাজের সুযোগ। যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্সের তরফে এমন পড়ুয়াদের ইন্টার্ন হিসাবে কাজ শেখানো হবে। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট দু’মাসের জন্য উল্লিখিত পদে কাজ করতে হবে।

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, স্কুল অফ বায়োলজিক্যাল সায়েন্সেসের একটি গবেষণা প্রকল্পের জন্য ‘স্টুডেন্ট ইন্টার্ন’ প্রয়োজন। ওই পদে ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি এবং বিজ্ঞান শাখায় স্নাতক কিংবা স্নাতকোত্তর পর্বে পাঠরত পড়ুয়াদের কাজ শেখার সুযোগ দেওয়া হবে। এ ক্ষেত্রে রসায়ন, জীবনবিজ্ঞান কিংবা বায়োটেকনোলজি নিয়ে পাঠরত পড়ুয়াদের অগ্রাধিকার দেওয়া হবে।

সংশ্লিষ্ট পদে চুক্তির ভিত্তিতে দু’মাসের জন্য কাজ করতে হবে। চলতি বছরের ডিসেম্বর মাস থেকে পরের বছরের জানুয়ারি মাস পর্যন্ত সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ডের অর্থপুষ্ট এই প্রকল্পে কাজ চলবে। নিযুক্তেরা মাসে ৫,০০০ টাকা করে ভাতা পাবেন।

১২ নভেম্বরের মধ্যে আগ্রহীদের আবেদনপত্র পাঠাতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ইমেল আইডিতেই শুধুমাত্র আবেদন গৃহীত হবে। বাছাই করা প্রার্থীদের অনলাইনে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। কবে ইন্টারভিউ নেওয়া হবে, তা প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে। এই মর্মে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE