Advertisement
১৮ মে ২০২৪
NBSSLUP Recruitment 2023

আইসিএআরের কলকাতার দফতরে স্নাতকোত্তীর্ণদের কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

দু’টি পৃথক প্রকল্পের জন্য ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিংয়ের তরফে প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট এবং তরুন পেশাদার (ইয়ং প্রফেশনাল) পদে কর্মী প্রয়োজন। উল্লিখিত পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে।

National Bureau of Soil Survey & Land Use Planning, Kolkata.

ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং, কলকাতা। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২৩ ১৩:২৭
Share: Save:

কেন্দ্রীয় সংস্থার কলকাতা দফতরে কর্মী নিয়োগ। এই মর্মে ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিংয়ের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, দু’টি পৃথক প্রকল্পের জন্য প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট এবং তরুন পেশাদার (ইয়ং প্রফেশনাল) পদে কর্মী প্রয়োজন। ইমেল মারফত উল্লিখিত পদের জন্য আবেদনপত্র গ্রহণ করা হবে।

‘পাইলট প্রজেক্ট অন ক্রপ ডাইভার্সিফিকেশন’ শীর্ষক প্রকল্পের জন্য তরুণ পেশাদার নিয়োগ করা হবে। কৃষিবিদ্যা, রসায়ন, উদ্ভিদিবিদ্যা, প্রাণিবিদ্যায় স্নাতকোত্তীর্ণ প্রার্থীরা আবেদন করতে পারবেন। কৃষিক্ষেত্রে কাজের অভিজ্ঞতা এবং কৃষিবিদ্যায় ডিপ্লোমা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। মোট ২৪ মাসের জন্য কাজ করতে হবে। নিযুক্তেরা ২৫ হাজার টাকা পারিশ্রমিক পাবেন।

‘জিআইএস বেসড ফালো ল্যান্ড ম্যাপিং অফ বিহার স্টেট’ শীর্ষক প্রকল্পের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে দু’জন প্রার্থী প্রয়োজন। কৃষিবিদ্যা কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তীর্ণ এবং পিজি ডিপ্লোমা করেছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। তাঁদের জিওগ্রাফিক ইনফরমেশন সিস্টেম সফটওয়্যার ব্যবহার করে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। নিযুক্তদের মাসে ২০,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

আগ্রহী প্রার্থীরা ২০ নভেম্বর ইন্টারভিউয়ের জন্য কলকাতার দফতরে উপস্থিত থাকতে পারেন। এ ছাড়াও ইমেলের মাধ্যমে ওই তারিখের আগে তাঁরা জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি পাঠিয়ে আবেদন করতে পারবেন। এই সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE