Advertisement
০১ মে ২০২৪
IACS Kolkata Recruitment 2024

যাদবপুরের আইএসিএসে রিসার্চ অ্যাসোসিয়েট পদে কর্মখালি, আবেদনের শেষ দিন কবে?

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্সের কলকাতার কার্যালয়ে কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুক্তির ভিত্তিতে রসায়নে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে।

Indian Association For the Cultivation of Science.

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৪ ১৫:০৫
Share: Save:

রসায়নে উচ্চশিক্ষা গ্রহণ করেছেন? এমন প্রার্থীদের কাজের সুযোগ দিচ্ছে ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স। প্রতিষ্ঠানের কলকাতার দফতরে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের রিসার্চ অ্যাসোসিয়েট পদের জন্য বেছে নেওয়া হবে। ওই সংস্থার স্কুল অফ কেমিক্যাল সায়েন্সের একটি গবেষণা প্রকল্পের জন্য ওই পদে কর্মীদের নিয়োগ করা হবে।

এই মর্মে প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত নিয়োগ-বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্পেকট্রোস্কোপির বায়োস্যাম্পেল নিয়ে পূর্বে গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি করেছেন, এমন ব্যক্তিরাও সরাসরি ইন্টারভিউয়ের জন্য উপস্থিত হতে পারবেন।

তবে, যাঁরা পিএইচডি করেছেন, তাঁদের উল্লিখিত বিষয়ে গবেষণাপত্র থাকা প্রয়োজন। এ ছাড়াও, বায়োফিজিক্যাল মেথডস নিয়ে কাজ করার দক্ষতাও থাকা প্রয়োজন পদপ্রার্থীদের। সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

২৯ জানুয়ারি উল্লিখিত পদে ইন্টারভিউ নেওয়া হবে। আগ্রহীদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি, কর্মজীবনের শংসাপত্র-সহ আবেদনপত্র নিয়ে যাদবপুরের ক্যাম্পাসে উপস্থিত থাকতে হবে। এই বিষয়ে আরও তথ্য জানতে হলে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE