Advertisement
২১ মে ২০২৪
IPGMER Kolkata Recruitment 2024

স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের জন্য কাজের সুযোগ রাজ্য সরকারি প্রতিষ্ঠানে, শূন্যপদ ক’টি?

ওই প্রতিষ্ঠানে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিকে তিন বছরের জন্য ওই পদে কাজ করতে হবে।

IPGMER SSKM Hospital.

ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১২:২১
Share: Save:

জুনিয়র রিসার্চ ফেলো পদে কর্মখালি। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছ। ওই বিজ্ঞপ্তিটি ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চের তরফে প্রকাশ করা হয়েছে। ওই প্রতিষ্ঠানের তরফে এই পদে এক জন ব্যক্তিকে নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে তিন বছরের জন্য সংশ্লিষ্ট পদে কাজ করতে হবে।

মনোবিদ্যা কিংবা ফলিত মনোবিদ্যায় স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের আবেদন উল্লিখিত পদের জন্য গ্রহণ করা হবে। পাশাপাশি, তাঁদের সংশ্লিষ্ট বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-এর ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। একই সঙ্গে বাংলা এবং ইংরেজিতে সাবলীল হতে হবে।

ওই পদে নিযুক্ত ব্যক্তিকে ৩১,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। ওই ব্যক্তিকে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ-এর অর্থপুষ্ট প্রকল্পে কাজ করতে হবে। প্রকল্পের নাম, ‘ডেভেলপমেন্ট অফ এ স্কিল বেসড নিউরোকগনিটিভ টেস্টিং প্রোটোকল টু অ্যাসেস কগনিশন অ্যান্ড ডায়গনোসিস ডিমনেশিয়া ইন এ কনটেক্স অফ কমপ্লেক্স স্কিলস অ্যান্ড লো লিটেরেসি’।

আবেদনকারীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। তার আগে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ইমেল আইডিতে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি, কর্মজীবনের শংসাপত্র-সহ আবেদনপত্র জমা দিতে হবে। ১১ জানুয়ারি থেকে ২১ জানুয়ারি পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। বাছাই করা প্রার্থীদের সঙ্গে ইমেল মারফত যোগাযোগ করে নেওয়া হবে। এই বিষয়ে আরও জানতে হলে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE