Advertisement
০৩ মে ২০২৪
IGNOU Recruitment 2023

ফরাসি ভাষা নিয়ে পড়াশোনা? চাকরির সুযোগ দিচ্ছে ইগনু

প্রথমে কাজের মেয়াদ হবে ছ’মাস। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে।

IGNOU

ইগনু। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৫:২০
Share: Save:

চিরাচরিত বিষয়ের বাইরে গিয়ে ফরাসি ভাষা শেখার আগ্রহে বেশ কিছু ডিগ্রিও রয়েছে ঝুলিতে। বর্তমানে চাকরির খোঁজ করছেন? এমতাবস্থায় খোঁজ নেওয়া যেতে পারে ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয় (ইগনু)-তে। কারণ তারা ফরাসি ভাষা জানা কর্মীর সন্ধানে রয়েছে। সেই মর্মে নিয়োগের বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে ইগনুর ওয়েবসাইটে।

কনসালট্যান্ট (অ্যাকাডেমি) পদে নেওয়া হবে কর্মী। প্রথমে ছ’মাসের জন্য থাকবে কাজের মেয়াদ। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে। প্রতি মাসে ৪০ থেকে ৬০ হাজার টাকার মধ্যে বেতন হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ফরাসিতে এমএ/ এমফিল/ পিএইচডি ডিগ্রি থাকতে হবে। যদি ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট উত্তীর্ণ হওয়ার শংসাপত্র থাকে তা হলে অগ্রাধিকার দেওয়া হবে। অনলাইনে কাজ করার দক্ষতা থাকতে হবে। পাশাপাশি, সংশ্লিষ্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা দরকার। ফরাসি লিখতে হবে বলতে জানা আবশ্যক। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে ইগনু-র ওয়েবসাইটে যেতে হবে। হোমপেজ থেকে ‘জবস অ্যাট ইগনু’-তে গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। এর পর বিজ্ঞপ্তিতে দেওয়া আইডি-তে আবেদনপত্র মেল করতে হবে। ১৩ অক্টোবর আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। আবেদনকারীদের মধ্যে বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE